শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিরতিহীন ঝিরিঝিরি বৃষ্টিতে শীতের আভাস...

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২১, ১:৫৯ পিএম

শনিবার সকাল রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে বিরতিহীনভাবে ঝরছে ঝিরিঝিরি বৃষ্টিতে। এই বৃষ্টিতে নগরবাসীর তেমন সমস্যা না হলেও অনেকে বলছেন এ হচ্ছে শীতের আভাস।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। এছাড়া আগামী ৭২ ঘণ্টায় বা তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে।

শনিবার সকালটা হালকা কুয়াশা মাখানো ছিল। এরপর শুরু হলো ঝিরিঝিরি বৃষ্টি। কিছুক্ষণ পর বৃষ্টি থামলেও মেঘলা আকাশ আর হালকা বাতাস শীতের আভাস দিচ্ছিলো।

দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে পড়ায় দেশের বিভিন্ন জায়গায় ঝিরিঝিরি বৃষ্টি হয়েছে। এর পূর্বাভাস অবশ্য আগেই জানিয়েছিল আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিস সূত্র জানায়, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রামে হালকা বৃষ্টি হলেও দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়েছে, দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত নিম্নচাপটি দুর্বল হয়ে উত্তর-পশ্চিম দিকে সরে গিয়ে সুস্পষ্ট লঘুচাপ হিসেবে তামিলনাড়ু- ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি আরো পশ্চিম-উত্তরপশ্চিম দিকে অগ্রসর হতে পারে এবং দুর্বল হয়ে যেতে পারে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন