সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

যুক্তরাষ্ট্র-যুক্তরাজ্য-জার্মানীতে খালেদা জিয়ার চিকিৎসা সম্ভব: সাংবাদিকদের মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা গুরুতর। চিকিৎসকদের কাছ থেকে সবশেষ তথ্য জেনেছি, ফারদার ইম্প্রুভ হয়নি তার। ভালো কিছুই হয়নি, যে জায়গায় ছিলেন, তার অবস্থা এখনও আগের মতোই রয়েছে। তিনি বলেন, তার অ্যাডভান্স চিকিৎসা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা জার্মানিতেই সম্ভব। ফলে অতিদ্রুত তাকে বিদেশে পাঠানো জরুরি।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, অবিলম্বে, অতিদ্রুত তাকে বিদেশে উন্নত চিকিৎসার জন্য পাঠাতে হবে। তার চিকিৎসকরা বেস্ট এভার চিকিৎসা দেওয়ার চেষ্টা করছেন। কিন্তু এখানে পুরোপুরি সুস্থ হওয়া সম্ভব না। অ্যাডভান্স চিকিৎসার জন্য তাকে ইউএস, ইউকে বা জার্মানিতে এই ট্রিটমেন্ট করাতে হবে। ফলে, অতিদ্রুত তাকে বিদেশে পাঠানো জরুরি।
তিনি বলেন, ম্যাডামের মনোবল অনেক শক্ত আছে। তার মনোবলের কারণেই চিকিৎসকরা আশাবাদী, তিনি সুস্থ হয়ে আমাদের মাঝে ফিরে আসবেন। খালেদা জিয়াকে বিদেশে নেীয়ার জন্য প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রীর কাছে বিএনপির উচ্চপর্যায়ের প্রতিনিধি দল যাবেন কিনা, এমন প্রশ্নে বিএনপির মহাসচিব বলেন, দল এখন পর্যন্ত এ ধরনের কোনও সিদ্ধান্ত গ্রহণ করেনি।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, ম্যাডামের চিকিৎসকেরা কথা বলবেন না। রোগীর তথ্য নিয়ে কথা বলার বিষয়টি তাদের পেশাগত এথিক্সে নেই। সমস্ত দায়িত্ব নিয়ে বলছি, অবিলম্বে ম্যাডামকে কাল বিলম্ব না করে বিদেশে পাঠানো দরকার। দেশনেত্রীর জীবন অত্যন্ত মূল্যবান। এত বেশি মূল্যবান যে, গণতন্ত্রের উন্নয়নের জন্য, স্থিতিশীল অবস্থার জন্য তার সুস্থ হয়ে ফিরে আসা জরুরিভাবে দরকার।
খালেদা জিয়াকে সরকারের ব্যক্তিরা কটুক্তি করেন অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, এমন একটা রাষ্ট্র আমাদের গড়ে তোলা উচিত, যে রাষ্ট্রে গণতন্ত্রের চর্চা হবে। সুন্দর সমাজ হবে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
টুটুল ২৪ নভেম্বর, ২০২১, ২:১৪ এএম says : 0
অবিলম্বে ম্যাডামকে কাল বিলম্ব না করে বিদেশে পাঠানো দরকার।
Total Reply(0)
মো:+শফিউর+রহমান ২৪ নভেম্বর, ২০২১, ১২:০৬ পিএম says : 0
কেন এত বৈশম্ব । বর্তমান প্রধান মন্ত্রিত একজন দেশ নায়কের মেয়ে । তাহা হলে তার থেকেতো জনগন ক্রোধ আশা করেনা সহনুভুতি আশা করে । বেগম খালেদা জিয়া চিকিৎসার জন্য বিদেশ জাবেন রাজিনীতি করার জন্য নয় । মানুষ আজ আছে কাল নেই কিন্তু তার শৃতি রয়ে জায় যেটা মানুষ ভাল মন্দ বিচার করে বেরায় । তাই আমাদের আবেদন থাকবে তাহাকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ করে দেওয়া হউক । তখন রেড এলাডের প্রয়োজন হবেনা ।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps