সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

আ.লীগ আরো কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না

আলোচনা সভায় মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০২ এএম

আওয়ামী লীগ আরও কিছুদিন ক্ষমতায় থাকলে দেশের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, দেশে দমবন্ধ করা এক শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। আমরা একটা কঠিন সময় পার করছি। আমরা কথা বলতে পারি না, নিঃশ্বাস নিতে পারি না। এই ভয়াবহ সরকার, গণবিরোধী, স্বাধীনতাবিরোধী, রাষ্ট্রবিরোধী সরকার তাদেরকে যদি আরও কিছুদিন ক্ষমতায় রাখা হয় এদেশের অস্তিত্ব থাকবে না। গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবে সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য কেএম ওবায়দুর রহমানের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কেএম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, এই পরিস্থিতিতে আমরা বেরিয়ে আসার জন্য কাজ করছি, লড়াই করছি। আমরা প্রায় ১৪ বছর ধরে গণতন্ত্রকে ফিরিয়ে আনার জন্য আমরা চেষ্টা করছি, লড়াই করছি।

তিনি বলেন, আজকে দেশের মানুষ একটা ভয়াবহ ফ্যাসিবাদের মধ্যে বাস করছে। মানুষের অধিকারগুলো সম্পূর্ণ ছিনিয়ে নেওয়া হয়েছে, তার ভোটের অধিকার কেড়ে নেওয়া হয়েছে, তার বেঁচে থাকার অধিকার কেড়ে নেওয়া হয়েছে, সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। প্রতিদিন নতুন নতুন আইন তৈরি করা হচ্ছে; যে আইন দিয়ে মানুষের ভিন্নমত প্রকাশ করবার স্বাধীনতাকে খর্ব করে দেওয়া হচ্ছে। একটা পরিকল্পিতভাবে এক দলীয় শাসন ব্যবস্থা ভিন্ন মোড়কে গণতন্ত্রের একটা লেবাস লাগিয়ে দিয়ে তারা সেটা প্রতিষ্ঠা করতে চলেছে।
বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের কথা বলেছেন। নির্বাচনও করে তারা। অবশ্য নির্বাচনটাকে বলা হচ্ছে এখন যে, হাইব্রিড রেজিমের ক্ষমতায় থাকার নির্বাচন। অথচ তারা নির্বাচনও করবে, আবার দেখা যাবে জনগণ তার ভোটাধিকার থেকে বঞ্চিত হবে। এই করে তারা পার পেয়ে যাবে।

মরহুমের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করতে চাই, আপনি প্রধানমন্ত্রী, আরেকজন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। তিনি আজকে অসুস্থ। তাকে মুক্তি দিন, তাকে চিকিৎসার সুযোগ দিন এবং জনগণের পাশে খেদমত করার সুযোগ দিন। এতে আপনার কোনো ক্ষতি হবে না। বরং দেশের মানুষ বলবে যে, আপনার একটা মন আছে, হৃদয় আছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তৃতা করেন দলের কেন্দ্রীয় নেতা আমানউল্লাহ আমান, আবদুস সালাম, খায়রুল কবির খোকন, কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলম, মাশুকুর রহমান মাশুক ও সেলিমুজ্জামান সেলিম, যুবদলের সাইফুল আলম নিরব এবং মরহুম নেতার মেয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক শ্যামা ওবায়েদ। সভা সঞ্চালনা করেন কেএম ওবায়দুর রহমান স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps