শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ১৫ মাঘ ১৪২৮, ২৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

অরণ্য আনোয়ারের সিনেমার গানে কণ্ঠ দিলেন মমতাজ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২১, ১০:৩৮ এএম

সংগীত পরিবেশন করতে ডিসেম্বরে মধ্যপ্রাচ্যে যাচ্ছেন ফোক সম্রাজ্ঞী মমতাজ। সংযুক্ত আরব আমিরাত ও দুবাই মাতিয়ে তিনি যাবে সউদী আরবে। দেশের বাইরে যাওয়ার আগে মমতাজ কণ্ঠ দিলেন মুক্তিযুদ্ধকালীন এক মা ও একটি বাচ্চার গল্পকে কেন্দ্র করে নির্মিতব্য অরণ্য আনোয়ারের সিনেমা ‘মা’র একটি গানে। ক্লোজআপ তারকা মাহাদী ও মুনতাসীর তুষারের সুরে গানটির সংগীতায়োজন করেছেন মুনতাসীর তুষার। সম্প্রতি চ্যানেল আইয়ের স্টুডিওতে গানটির রেকর্ডিং সম্পন্ন হয়।

সুরকার মাহাদী ফয়সাল বলেন, ‘মমতাজ আপার জন্য এটা আমার প্রথম সুর। সিনেমাতেও প্রথম কাজ। গানটি কাওয়ালি ধরনের। মমতাজ আপা যথারীতি দারুণ গেয়েছেন। আমরা উনার প্রতি কৃতজ্ঞ।’

গানটির রেকর্ডিং শেষে নির্মাতা অরণ্য আনোয়ার বলেন, ‘গানটি সুর তৈরির আগ পর্যন্ত আমরা মমতাজের কথা ভাবিনি। ডামি তৈরি পর আমরা অনুভব করি, এই গানটি উনাকে ছাড়া সম্ভব নয়। উনিও গানটি শুনে সাথে সাথে সম্মতি দিয়েছেন। উনার সঙ্গে গানটি করে মনে হলো, তার গানই শুধু মন ভালো করে দেয় না, হাসিটাও মন ভালো করার জন্য মহৌষধ।’

‘মা’ সিনেমায় মায়ের চরিত্রে অভিনয় করছেন পরীমনি; সিনেমায় দেখা যাবে, মা হবেন পরীমনি। সাত মাসের মাথায় আয়োজন হবে ‘সাধ’ বা ‘বেবি শাওয়ার’ অনুষ্ঠান। আর সেই আয়োজনকে ঘিরে নবজাতককে স্বাগত জানাতে তৈরি হয়েছে এই গান। মূলত এই গানটির মধ্য দিয়েই সিনেমার গল্পে নেমে আসবে ভয়াল ট্র্যাজেডি।

একটি মর্মান্তিক সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়ে ‘মা’ সিনেমাটির চিত্রনাট্য তৈরি করেছেন অরণ্য আনোয়ার নিজেই। তিনি জানান, ১৯৭১ সালে মৃত ঘোষিত সাত মাস বয়সী এক সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্পই উঠে আসবে এতে।

‘মা’ প্রযোজনা করছেন যৌথভাবে প্রকৌশলী পুলক কান্তি বড়ুয়া ও অরণ্য আনোয়ার। এতে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, সাজু খাদেম, ফারজানা ছবি, রেবেনা করিম জুঁই, শিল্পী সরকার অপু, লাবণ্য, শাহাদাত হোসেন প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন