মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

শ্রীমঙ্গল পৌর নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মোঃ মহসিন মিয়া মধু বিজয়ী

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২১, ৮:১৪ পিএম

মৌলভীবাজারের শ্রীমঙ্গল পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী নারকেলগাছ প্রতীক নিয়ে বর্তমান মেয়র মোঃ মহসিন মিয়া মধুকে ৪৫৭ ভোটের বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন আওয়ামী লীগ মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক।
২৮ নভেম্বর সন্ধ্যায় জেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার আলমগীর হোসেন স্বাক্ষরিত কমিশনে পাঠানো বার্তা সিটে বেসরকারী ভাবে ফলাফল ঘোষনা করেন। স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মোঃ মহসিন মিয়া মধু মোট ভোট পান ৫৯৮৯ এবং নিকটতম প্রতিদ্ধন্ধ¦ী আওয়ামী লীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক ভোট পেয়েছেন ৫৫৩২টি এবং স্বতন্ত্র প্রার্থী মোবাইল প্রতিকের শেখ আছাদ উদ্দিন আহমেদ পেয়েছেন ২২১ ভোট। এছাড়াও ৩১ ভোট বাতিল হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন
আইনশৃঙ্খলা বাহিনীর কড়া নজরধারী ও নিরাপত্তার মধ্যদিয়ে রোববার সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোট মেশিন (ইভিএম) এর মাধ্যমে একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে। সব কেন্দ্রেই নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। এই প্রথম শ্রীমঙ্গল ইভিএমএ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ইভিএমে ভোট দেওয়ার পর কেমন লাগলো ভোটারদের জিজ্ঞাসা করলে অনেকেই সন্তুষো প্রকাশ করেন এবং তারা অত্যান্ত শান্তিপুর্ণ ভাবে ভোট দিয়েছেন বলে জানান। এই নতুন প্রযুক্তিতে অভ্যান্ত না হয়েও ভোট দিতে সমস্যা হয়নি বলে সবাই জানান। তবে শুরুতে কোন কোন এলাকায় কিছু ধীরগতি থাকলেও সময় বাড়ার সাথে সাথে তার গতিও বাড়ে।
সকালে পৌরসভার ৯টি ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, নারী পুরুষ ভোটারদের দীর্ঘ লাইন। এদিকে সকালে শুরুতে একটি কেন্দ্রে গিয়ে দেখা যায়, আওয়ামীলীগের মনোনিত নৌকা প্রতীকের প্রার্থী অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক ও স্বতন্ত্র (নারকেলগাছ) প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র মোঃ মহসিন মিয়া মধু একে অপরকে ধরে কৌশলাধি বিনিময় করতে দেখা যায়। দুই হেবিওয়েট প্রার্থীর এমন সৌহার্দপুর্ণ পরিবেশ দেখে সাধারণ ভোটারা তখন আনন্দিত হন। দুই প্রার্থীই ভোটের শান্তিপূর্ণ পরিবেশ দেখে সন্তুষ্টি প্রকাশ করেছেন। ভোটের পরিবেশ শান্তিপূর্ণ রাখতে পুলিশ, র‌্যাব, বিজিবি সহ ভ্রাম্যমাণ আদালত মাঠে সক্রিয় ছিল।
শ্রীমঙ্গল পৌরসভায় মোট ভোটার রয়েছেন ২০ হাজার ৯৯ জন, এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ২০৪ জন, আর নারী ভোটার রয়েছেন ৯ হাজার ৮৯৫জন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন