মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

হয়ে গেল বছরের চমকপ্রদ বিয়ে

ভিকি ঘোড়ার রথে, ক্যাটরিনা পালকিতে

ডানা ইশরাত | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০০ এএম

অবশেষে আনুষ্ঠানিকভাবে সম্পন্ন হ’ল বলিউডের তারকা জুটি ভিকি কৌশল আর ক্যাটরিনা কাইফের বিয়ে বহুল প্রতীক্ষিত শুভ পরিণয়। গতকাল বৃহস্পতিবার সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ভারতের রাজস্থানে সোয়াই মাধোপুরের সিক্স সেন্সেস দুর্গে একান্ত পরিবেশে ঘটা করে বিয়ের আচার সম্পন্ন করেন মুসলিম তারকা ক্যাটরিনা কাইফ এবং হিন্দুধর্মাবলম্বী তারকা ভিকি কৌশল। এই মুহূর্তে বলিউড আর বিশ্বের নজর এই তারকা জুটির দিকে থাকলেও, বিয়ের প্রচারস্বত্ব বিক্রি করে দেয়ায় বিশদ জানা যায়নি তাদের বিয়ের আনুষ্ঠানিকতার বিষয়ে।
শোনা গেছে, ৭শ’ বছরের পুরনো এই দুর্গে সাফা আর শেরওয়ানি পরে রাজপুতানাদের সাজে বিয়ের আসরে বরযাত্রীসহ ঐতিহ্যবাহী সাদা ঘোড়ায় টানা রথে চেপে সেখানে হাজির হন ভিকি কৌশল, আর ক্যাটরিনা আসেন পালকি চড়ে। এই জুটির সাথে সম্পর্কিত এক ঘনিষ্ঠ সূত্র থেকে জানা গেছে, এদিন বিকেলে স্বজনদের উপস্থিতিতে হিন্দু রীতি অনুযায়ী সাত-পাকের আচার সারেন তারা। আগত অতিথিদের মধ্যে ছিলেন কবির খান, মিনি মাথৌর, নেহা ধুপিয়া, অঙ্গদ বেদি, শর্বরী বাগ, সিমরান কাউরের মতো প্রখ্যাত তারকারা।
ঘনিষ্ট সূত্র বলছে যে, রাজকীয় নৈশভোজ এবং পুলসাইড পার্টির জন্য গুজরাটি বখলায়া, মুগডালের বরফি, চকো বাইট, কাজু পানসহ ছিল ৮০ কেজি মিষ্টিজাতীয় খাবার। ভিকি-ক্যাটরিনার বিয়েতে বিদেশে ডেজার্সের তালিকাও নেহাত কম নয়। ফ্রান্স থেকে চিজ-চকোলেট, নেদারল্যান্ড থেকে রকমারি ফল, আর ইতালি থেকে আসা বিশেষ পাঁচতলা কেকের। অতিথি আপ্যায়নে শুধু ডেজার্টই নয়, মেন কোর্সেও হরেক রকমের নন-ভেজ সালাদ থেকে কাবাব, মাছের থালি, রাজস্থানি ডাল বাটি চুরমা, ১৫ রকমের ডালের কথাও শোনা গেছে। ভিকি পাঞ্জাবি হওয়াতে পাতে ছোলা-ভাটোরা থেকে শুরু করে পাঞ্জাবি চিকেন, বাটার চিকেনসহ অতিথিদের জন্য বিদেশি খাবারও ব্যবস্থা ছিল বলে জানা গেছে। সব মিলিয়ে রাজকীয় দাওয়াত-এ কিছু খামতি রাখেননি বর কনে।
জানা গেছে, আমন্ত্রিতদের যাতায়াত, ৬ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সকলের খাওয়া-দাওয়া, নিরাপত্তারক্ষীদের বেতন, বিয়ের যাবতীয় আয়োজন- সব খরচ ভাগাভাগি করে নিয়েছেন ‘ভিক্যাট’ (যুগলকে একসঙ্গে এই নামেই ডাকা হচ্ছে)। ভারতীয় সংবাদমাধ্যমগুলো দাবি করেছে যে, খরচের ৭৫ শতাংশ অর্থাৎ সিংহভাগ আসছে ক্যাটরিনার পকেট থেকেই। নিরাপত্তারক্ষীদের বেতন এবং আমন্ত্রিতদের যাতায়াতসহ আরো কিছু খাতে টাকা দিচ্ছেন কনে। বাকি ২৫ শতাংশ খরচের ভার ভিকির কাঁধে।
জীবনের সব থেকে গুরুত্বপূর্ণ দিনের ভিডিয়ো স্বত্ব বিপুল টাকার বিনিময়ে এক ওটিটি প্ল্যাটফর্মকে বিক্রি করে দিয়েছেন ‘ভিক্যাট’। বিয়ের ছবি বিক্রি হবে আর একটি নামী আন্তর্জাতিক পত্রিকার কাছে। শুধু তাই নয়, বিয়ের পর মধুচন্দ্রিমাতে যাবেন না এ দম্পতি। ভারতীয় গণমাধ্যমগুলো বলছে, এ মুহ‚র্তে তাঁদের হাতে অনেক কাজ। সেই কাজ থেকে বিরতি নিয়েই বিয়ে। তাই বিয়ের পর সোজা যার যার কাজে ফেরার সিদ্বান্ত নিয়েছেন তারা। সূত্র : এনি, হিন্দুস্তান টাইম্স, টাইম্স অব ইন্ডিয়া, ইন্টারনেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (4)
Ibrahim Hussain Noyon ১০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৭ এএম says : 0
কিসের এতো চমকপ্রদ বুঝলাম না ভাই.........!!!! এসব নিয়ে তো আমরা বাঙালীরা মাথা ঘামায় না, আপনাদের মতো কিছু উচ্চ লেভেলের সাংবাদিক ভাই-ভাবীরা এসব নিয়ে নিউজ করেন।।
Total Reply(0)
নাজমুল হাসান ১০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৭ এএম says : 2
শেষ বয়সে বিয়ে, চমক তো হবেই।
Total Reply(0)
মোহাম্মদ রমিজ ১০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৭ এএম says : 1
তাদের বিয়েও সিনেমার মতো অবাস্তব মনে হয়!!!
Total Reply(0)
সুশান্ত কুমার্ ১০ ডিসেম্বর, ২০২১, ৭:৪৮ এএম says : 0
েএখন কয়দিন সংসার টিকে সেটাই দেখার বিষয়।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন