সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

উন্নয়নের গণজোয়ার চলছে : ময়মনসিংহে সালমান এফ রহমান

মো. শামসুল আলম খান, ময়মনসিংহ থেকে : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২১, ১:০০ এএম

ময়মনসিংহে ব্যবসায়ীদের সাথে মতবিনিময় সভা করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদষ্টা সালমান এফ রহমান এমপি। গতকাল সকালে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শাহাব উদ্দিন মিলনায়তনের হল রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদশে উন্নয়নের গণজোয়ার চলছে। এ উন্নয়নের রুপকার ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখনি সময় নতুন বাংলাদেশ গড়ার। টেকসই অর্থনীতির জন্য আমাদের নতুন নতুন বিনিয়োগ বাড়ানোর দরকার। শিল্প ও বাণিজ্য ক্ষেত্রে বাংলাদেশের অব্যাহত উন্নয়ন আরও গতিশীল ও সমৃদ্ধ করতে ময়মনসিংহের ব্যবসায়ীদের প্রতি বিনিয়োগ করার আহŸান জানান। বিশ্বের বাজারে বাংলাদেশের পণ্যকে তুলে ধরতে সর্বাত্মক সহযাগিতার আশ্বাস প্রদান করেন তিনি। ময়মনসিংহ কৃষি ও মৎস্য পণ্য খাত যেহেতু অগ্রগামী সেই চিন্তা মাথায় রেখে এ অঞ্চলের অর্থনৈতিক জোন হিসাবে গড়ে তোলা যেতে পারে বলে মত প্রকাশ করেন।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহম্মদ। অ্যাডভোকেট মোসলেম উদ্দিন এমপি, হাফেজ রুহুল আমীন মাদানী এমপি, নাজিম উদ্দিন আহম্মদ এমপি, ফাহমি গোলন্দাজ বাবেল এমপি, আনায়ারুল আবেদিন খান তুহিন এমপি, কাজিম উদ্দিন আহম্মেদ ধনু এমপি, মি জুয়েল আরেং এমপি, মনিরা সুলতানা মনি এমপি, ময়মনসিংহ জেলা আ.লীগের সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ এহতেশামুল আলম, ময়মনসিংহ জেলা প্রশাসক এনামুল হক। দি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আমিনুল হক শামীম প্রমুখ।
এদিকে, দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের আয়োজনে সিটি মেয়র ইকরামুল হক টিটুর সভাপতিত্বে এক নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানেও প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সালমান এফ রহমান। এসময় তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ কে ক্ষমতায় আসতে হবে। তিনি বলেন, যখন বাংলাদেশ স্বাধীন হয় তখন বাংলাদেশের জিডিপি ছিল ৫ বিলিয়ন ডলার। স্বাধীনতার পর ৩৮ বছরে তা দাঁড়িয়েছে ৪৮ বিলিয়ন ডলার। এ সময় তিনি আগামী বিপিএল আয়োজনে ময়মনসিংহ থেকে একটি দল ঘোষণার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন