সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

হত্যা মামলায় ১ জনের ফাঁসি ৯ জনের যাবজ্জীবন

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে সংঘটিত হত্যা মামলার রায় ঘোষণা করেছেন আদালত। গতকাল রোববার দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সাবিনা ইয়াসমিনের আদালত রায়ে ১ আসামির ফাঁসি ও ৯ আসামির যাবজ্জীবন কারাদ- প্রদান করেন। বিষয়টি নিশ্চিত করেন আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) জাসমিন আহমেদ।

তিনি জানান, ২০১১ সালের ৯ নভেম্বর সোনারগাঁ উপজেলার মুছাচর গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে মফিজুল ইসলামের বাড়িঘরে হামলা চালায় আসামিরা। হামলায় গুরুতর আহত মফিজুল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়। এই ঘটনায় হত্যা মামলা দায়ের করেন নিহতের পিতা শহীদুল্লাহ। তদন্ত শেষে পুলিশ ১০ জনকে আসামি করে অভিযোগপত্র দেয়। ১০ বছর পর এই মামলার রায় ঘোষণা করেছেন আদালত। রায়ে প্রধান আসামি জাহিদুলকে ফাঁসিতে আদেশ দেন আদালত। একই সাথে ৫০ হাজার টাকা অর্থদ- করা হয়েছে। বাকি ৯ আসামির প্রত্যেককে যাবজ্জীবনসহ সশ্রম কারাদ-ের পাশাপাশি ৩০ হাজার টাকা অর্থদ- দিয়েছেন আদালত।

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- নজরুল, আলমগীর, বাসাদ, আসাদ, শাহজামাল, জুয়েল, মমতা বেগম, কল্পনা, কামাল। দ-প্রাপ্ত ১০ আসামির মধ্যে ৭ জন রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন। জাহিদুল, বাসাদ ও আলমগীর পলাতক রয়েছেন।

জাসমিন আহমেদ বলেন, এটি একটি যুগান্তকারী রায়। ১০ জন আসামির সকলেই সাজাপ্রাপ্ত হয়েছেন। এই রায় উচ্চ আদালতেও বহাল থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। তিনি আরো জানান, এই মামলায় মোট ১২ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন