শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ময়মনসিংহে ডিজিটাল নিরাপত্তা আইনে সাবেক প্রতিমন্ত্রী ডা.মুরাদের বিরুদ্ধে মামলা

মোঃ শামসুল আলম খান | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২১, ৯:০৮ পিএম

ময়মনসিংহে সাইবার ট্রাইব্যুনালে সাবেক (সদ্য বিদায়ী) তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এমপিসহ দুইজনের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার আবেদন করা হয়েছে। গত কিছুদিন আগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমানের নামে ফেসবুক লাইভে এসে কটূক্তি, কুরুচিপূর্ণ ও অশালীন মন্তব্য করায় আজ সোমবার ময়মনসিংহের সাইবার ট্রাইব্যুনালে এই মামলার আবেদন করা হয়েছে।

এদিকে মামলার আবেদনের প্রেক্ষিতে ময়মনসিংহে সাইবার ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক মুহাঃ বজলুর রহমান মামলাটি গ্রহন করে আগামী ১১ জানুয়ারী শুনানির দিন ধার্য্য করেছেন।

জানা গেছে,জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সদস্য এডভোকেট রেজাইল করিম সোমবার সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডাঃ মুরাদ হাসান এবং ফেসবুক ভেরিফাইড লাইভের মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫/২৯/৩১/৩৫ ধারায় মামলা (মামলা নং ৫৩/২০২১) দায়ের করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাটির বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নুরুল হক জানান, আসামিরা ফেসবুক লাইভের মাধ্যমে ‘উদ্দেশ্যমূলকভাবে জিয়া পরিবার এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে অত্যন্ত কুরুচিপূর্ণ, নারী বিদ্বেষী বক্তব্য প্রদান করেছেন।যার মাধ্যমে তারা যে কোন নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা’ ব্যবহার করেছেন। আসামি মুরাদ হাসান লাইভে ধারনকৃত সাক্ষাৎকারটি তাঁর ভেরিফাইড ফেইসবুক পেজে প্রচার ও প্রকাশ করে রাজনৈতিক শক্রতা, ঘৃণা, বিদ্বেষ ও মানহানিকর পরিস্থিতি সৃষ্টির মাধ্যমে ডিজিটাল নিরাপত্তা আইনে অপরাধ করেছেন বলে মামলায় উল্লেখ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন