সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

জাতীয় সংবাদ

পররাষ্ট্র প্রতিমন্ত্রীর পাকিস্তান সফর স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বিশেষ বৈঠকে যোগ দিতে পাকিস্তান যাওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম সফর স্থগিত করেছেন। তবে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন ওই বৈঠকে যোগ দিচ্ছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ওআইসির পক্ষ থেকে একটি বিশেষ বৈঠক আহ্বান করা হয়েছে। এতে ওআইসি-ভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নিচ্ছেন। ১৮ ও ১৯ ডিসেম্বর এই বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। এতে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের অংশ নেওয়ার কথা ছিল।
পাকিস্তানে ওআইসির বৈঠকে যোগ দিতে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেন গত শুক্রবার পাকিস্তানে গেছেন। গতকাল শনিবার দুপুরে দুবাই হয়ে ইসলামাবাদ যাওয়ার কথা ছিল পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমের। তবে শেষ মুহূর্তে তিনি পাকিস্তান সফরে যাননি।
তবে ঠিক কি কারণে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের এই সফর স্থগিত করা হয়েছে সে বিষয়ে কোন ব্যাখ্যা দেয়নি পররাষ্ট্র মন্ত্রণালয়। তাই বিষয়টি নিয়ে রহস্য দেখা দিয়েছে। সফর স্থগিতের বিষয়ে জানতে পররাষ্ট্র প্রতিমন্ত্রীকে ফোন দিলে তিনি কল কেটে দেন।
পাকিস্তানে এই বিশেষ বৈঠকে ওআইসি দেশগুলোর নেতারা আফগানিস্তান ইস্যুতে আলোচনা করবেন। গতকাল শনিবার সিনিয়র অফিসিয়াল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আর আজ রোববার পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হবে।###

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন