বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সাবেক প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে বরগুনায় মামলা : সিবিআইকে তদন্তের নির্দেশ

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ২:০৪ পিএম

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে বরগুনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি দায়ের করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরগুনা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন। মামলায় উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদকেও অভিযুক্ত করা হয়েছে।

পরে মামলাটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন বিচারক মুহাম্মদ মাহবুব আলম।

মামলায় জেলা বিএনপির সভাপতি মোঃ নজরুল ইসলাম মোল্লা, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আব্দুল হালিম, জেলা যুবদলের সভাপতি জাহিদ মোল্লা এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জুয়েলসহ ১৩জনকে সাক্ষী করা হয়েছে।

মামলায় শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের নাতনী ব্যারিস্টার জাইমা রহমান সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমে অত্যন্ত কুরুচিপূর্ণ মন্তব্য এবং নারীর জন্য মর্যাদাহানিকর ভাষা ব্যবহারের অভিযোগ আনা হয়েছে।

এ বিষয়ে মামলার বাদি জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বরগুনা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জামাল হোসেন বলেন, জাতীয়তাবাদী দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কন্যা ব্যারিস্টার জাইমা রহমানকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ বক্তব্য এবং নারীর প্রতি মর্যাদাহানিকর ভাষা ব্যবহার করেছেন সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এবং উপস্থাপক মুহাম্মদ মহিউদ্দিন হেলাল নাহিদ। একজন আইনজীবী হিসেবে এটা আমি কোনভাবেই মেনে নিতে পারিনি। তাই ভবিষ্যতে এ ধরনের ঘটনা যাতে না ঘটে, তাই নৈতিক দায়িত্ব থেকে আমি মামলাটি দায়ের করেছি।

এ বিষয়ে মামলার আইনজীবী অ্যাডভোকেট আবদুল ওয়াসি মতিন বলেন, মামলাটি গ্রহণ করে আদালত সিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন। আশাকরি তদন্তের পর আইনানুগভাবে এ মামলায় আমরা ন্যায় বিচার পাবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন