বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

রাজপথে রক্ত দেওয়া ছাড়া মুক্তি নেই

মানববন্ধনে ঢাবির সাবেক ভিপি নুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে নৈরাজ্য বন্ধে রাজপথে রক্ত দেওয়া ছাড়া শান্তিপূর্ণ ভাবে কোন পরিত্রাণ নেই বলে মন্তব্য করেছেন ডাকসুর সাবেক ভিপি গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ যুব অধিকার পরিষদ আয়োজিত প্রবাসীদের বিমানবন্দরে হয়রানি ও বিমানের টিকিট মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এমন মন্তব্য করেন। নরুল হক নুর বলেন, দেশে যে নৈরাজ্য চলছে, এই নৈরাজ্যের সহজ কোন পরিত্রাণ নেই। রাজপথে রক্ত দেওয়া ছাড়া, রক্তক্ষয়ী সংঘর্ষ ছাড়া, শান্তিপূর্ণ ভাবে কোন মুক্তি আসবে না। এরা সমস্ত পথকে বন্ধ করেছে, এরা জোর করে ক্ষমতায় আছে। কাজেই আমরা যদি জনগণের অধিকার প্রতিষ্ঠা করতে চাই, তাহলে আমাদের রক্ত দেওয়ার জন্য রাজপথে নামতে হবে। সুশাসন ছাড়া এই নৈরাজ্য বন্ধ হবে না।
দলীয় সরকারের অধীনে কোন নির্বাচন নয় উল্লেখ করে নুর বলেন, গণতন্ত্র ফিরিয়ে আনতে হবে। জনগণের ভোটের মাধ্যমে সরকার পরিবর্তনের যে বিধি ব্যবস্থা ছিল, সেই তত্বাবধায়ক সরকার ব্যবস্থা ফিরিয়ে আনতে হবে। দলীয় সরকারের অধীনে নির্বাচন সম্ভব নয়। এরা যতদিন থাকবে ততদিন ছাত্র-শিক্ষক প্রবাসী কেউ রেহায় পাবে না। তিনি আরও বলেন, সরকারি হাসপাতালগুলোতে সেবা পেতে হলে মানুষকে পথে পথে ভোগান্তির স্বীকার হতে হয়। এর কি কোন উত্তরণ ঘটছে? দীর্ঘদিন ধরে একই চিত্র আমরা দেখে আসছি। তাই আমাদের কথা বলতে হবে, প্রতিবাদ করতে হবে। যে যেখানে অন্যায় দেখবেন সেখান থেকেই প্রতিবাদ করতে হবে।
মানববন্ধন থেকে গণঅধিকার পরিষদ থেকে নুর বিমানবন্দরে অব্যবস্থাপনা বন্ধ এবং বিমানে টিকের মূল্য বিবেচনা করার জন্য এক সপ্তাহ সময় দিয়েছেন। অনাথায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় ঘেরাও করা হবে বলেও জানানো হয়। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন