সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

ভিপি নুরের বিরুদ্ধে চট্টগ্রামে ডিজিটাল আইনে মামলা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২২, ৪:০৩ পিএম

শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলকে নিয়ে কুৎসা, মিথ্যা, বানোয়াট ও কটূক্তি করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুন) দুপুরে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করেছেন অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াছির আরাফাত (তানিম)। মামলা দায়েরের বিষয়টি বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাডভোকেট মো. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল। তিনি বলেন, আদালত শুনানি শেষে সিআইডিকে মামলাটি তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারে বাদী অ্যাডভোকেট শাহরিয়ার ইয়াসির আরাফাত উল্লেখ করেছেন, গত ১ জুন বাংলাদেশ ছাত্র যুব অধিকার পরিষদের নামে সমাবেশ ডেকে বাংলাদেশ সরকারসহ বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে আসামি নুরুল হক নুর ছাত্রলীগ ও যুবলীগকে গুন্ডালীগ বলে আখ্যায়িত করেছেন। এছাড়া শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের বিরুদ্ধে চট্টগ্রামের আরেক গুন্ডা, উন্মাদ বলে মন্তব্য করেছেন। এছাড়াও সরকারবিরোধী বক্তব্য, সরকারের বিরুদ্ধে উস্কানিমূলক কথা বার্তা বলে

আসামি ও তার দলীয় লোকজন অশ্লীল বাক্য আক্রমণাত্মক ভীতি প্রদর্শক মিথ্যা তথ্য উপাত্ত ভিডিও আসামির নিজের ব্যবহৃত Bangla News BD নামক ফেসবুক পেজ থেকে পোস্ট করেন। এছাড়া আসামি নুরুল হক নুর নামের ফেসবুক আইডি থেকেও এসব বক্তব্য সম্বলিত ভিডিও প্রচার করেন।

মামলার বাদী শাহরিয়ার ইয়াছির আরাফাত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক ছিলেন। তাই মহিবুল হাসান চৌধুরী সম্পর্কে আসামি ইচ্ছাকৃতভাবে মিথ্যা, ষড়যন্ত্রমূলক ও মানহানীকর বক্তব্যের ভিডিও আসামি নিজের ফেসবুকে প্রচার করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন