বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

আপনাদের পাপে চারদিক ভারী হয়ে গেছে, সরকারকে নুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২২, ৯:৪৯ পিএম

সরকারের উদ্দেশে গণ অধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আপনাদের পাপে চারদিক ভারী হয়ে গেছে, পাপের ফল ভোগ করতে হবে। সবার কাছে ক্ষমা চান, তাহলে ফল কিছুটা কম ভোগ করতে হবে। ‘তামাশার সংলাপ’ বন্ধের আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচন, নিরপেক্ষ সরকার, রাজনৈতিক দল, নাগরিক সমাজের প্রতিনিধিদের নিয়ে আলোচনা বসুন। অবাধ সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনুন।

আজ শুক্রবার নির্বাচনী সহিংসতা বন্ধের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, সরকারি দলের নেতাকর্মীদের উদ্দেশে নুর বলেন, আপনাদের প্রতি আমাদের সহানুভূতি আছে। কিন্তু গুটিকয়েক মানুষের কারণে আওয়ামী লীগের মতো একটি দলকে ফ্যাসিবাদের চরিত্র নিয়ে আজ রাষ্ট্র পরিচালনা করতে হচ্ছে। গায়ের জোরে রাষ্ট্র পরিচালনা করতে হচ্ছে। যারা প্রকৃত আওয়ামী লীগার, তারা দুর্বৃত্তদের সঙ্গ পরিহার করুন।

তিনি বলেন, বিনা ভোটে সরকার গঠন করে মাফিয়ারা ভেবেছে এভাবেই দিন পার হয়ে যাবে। টাকা পয়সা সব ইউরোপ-আমেরিকায় জমা রাখবে। যখন এদেশের মানুষ ফুঁসে উঠবে, তখন প্লেনের চাকা ধরে অথবা সীমান্ত দিয়ে পালিয়ে যাবেন, সেই সুযোগ আপনারা পাবেন না। বাংলাদেশের একটি বাহিনীর ওপর আমেরিকার দেওয়া নিষেধাজ্ঞার প্রসঙ্গ টেনে নুর বলেন, আমেরিকার নিষেধাজ্ঞা প্রত্যাহারের কোন সুযোগ নেই। আরও বিভিন্ন ব্যক্তির নামে নিষেধাজ্ঞা আসতে পারে। ইতোমধ্যে বিভিন্ন জনের ভিসা বাতিল হচ্ছে। প্রশাসনের কর্তাদের উদ্দেশে তিনি বলেন, আপনার বাবা-মা পরিশ্রম করেছেন, জনগণের টাকায় পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়েছেন। সরকারি কর্মকর্তা-কর্মচারী হয়ে জনগণের ভ্যাট-ট্যাক্সের টাকায় বেতন পাচ্ছেন। এতদিন যা করেছেন, সেজন্য আল্লাহর কাছে ক্ষমা চান, জনগণের কাছেও ক্ষমা চান। আর জনগণের বিপক্ষে অবস্থান নেবেন না। তাহলে আপনাদের পরিণতিও কিন্তু মাফিয়াদের মতো হবে।

তিনি আরও বলেন, মাফিয়া সরকারের পতনের বছর এটি। প্রশাসনকে বলবে আপনারা সিদ্ধান্ত নিন, মাফিয়াদের রক্ষা করবেন না কি জনগণের সঙ্গে থেকে ভোটাধিকার, গণতন্ত্র প্রতিষ্ঠা করবেন। আপনারা যদি ভুল করেন, তাহলে কিন্তু খেসারত আপনাদেরই দিতে হবে। ডাকসুর সাবেক এ ভিপি বলেন, বর্তমানে কত অপকর্ম চলছে, মন্ত্রী বউ পেটান। এটিই বিনা ভোটের সরকারের এমপি-মন্ত্রীদের আসল চেহারা। তারা বউ পেটান, নারী কেলেঙ্কারি করেন, সেগুলোর দায় নেই; কিন্তু একজন আলেম স্ত্রী নিয়ে রিসোর্টে গিয়েছিলেন, সেজন্য কী করা হয়েছিল, সমগ্র জাতি তা দেখেছে।

ইউপি নির্বাচনের প্রসঙ্গ টেনে নুর বলেন, এ পর্যন্ত ৫ ধাপে ইউনিয়ন পরিষদের নির্বাচনে ১৫৭ জন মানুষ প্রাণ হারিয়েছেন, ৬৯২টি সহিংসতার ঘটনা ঘটেছে। একজন অপদার্থকে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। সেই লোক বলে সহিংসতার দায় তার নয়। আরেকজন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার যখন বিভিন্ন সত্য কথা বলেন, তখন প্রধান নির্বাচন কমিশনার বলেন নিশ্চয়ই তার বিশেষ এজেন্ডা রয়েছে।প্রধান নির্বাচন কমিশনারের উদ্দেশে তিনি বলেন, মাহাবুব তালুকদার আপনার মতো দালাল না। আপনি শপথ নিয়ে জাতির সঙ্গে বেঈমানি করেছেন। ভোটকে জাদুঘরে পাঠিয়েছেন। আমারা যদি বেঁচে থাকি আপনাকে বিচারের মুখোমুখি এই বাংলাদেশে আমরা করব। গণতন্ত্র হত্যার দায়ে, শপথ নিয়ে শপথ ভঙ্গের কারণে, মানুষের এতগুলো প্রাণহানির কারণে আপনাকে আমরা বিচারের মুখোমুখি আমরা করব, অপেক্ষা করতে থাকুন।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, নির্যাতন আসবে, জানি আপনারা অনেকেই নির্যাতনের শিকার হচ্ছেন, আমিও কম নির্যাতনের শিকার হইনি। কিন্তু আপস করিনি। এ নির্যাতনের বিনিময়ে এ দেশের মানুষ একদিন মুক্তি পাবে। তাই হতাশ হবেন না, সাহস শক্তি নিয়ে পাড়া-মহল্লায় দুর্বারভাবে সংগঠনকে সংগঠিত করুন, আন্দোলন সংগ্রামের জন্য প্রস্তুতি নিন। মানববন্ধনে গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়াসহ গণ অধিকার পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন