মঙ্গলবার, ০৯ এপ্রিল ২০২৪, ২৬ চৈত্র ১৪৩০, ২৯ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

জামায়াতের আমিরকে ‘মানবতাবাদী’ বললেন নুর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১:৫৯ পিএম

জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমানকে ‘মানবতাবাদী’ ব্যক্তি হিসেবে উল্লেখ করেছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর। ওমরাহ পালন শেষে দেশে ফিরে বুধবার নিজ দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন।

তার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে দাবি করে করে নুর বলেন, সরকার আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। দাম্মামে আওয়ামী লীগের লোকজন হত্যা করার উদ্দেশে আমার ওপর হামলা করেছে। আমি যে হেটেলে গিয়েছি সেখানেও তারা আমাকে ভয় দেখানোর জন্য টহল দিয়েছে, ঘোরাঘুরি করেছে। কাজেই দেশে আমি কতটুকু নিরাপদ জানি না।

বিএনপি মহাসচিব ও জামায়ত আমিরের প্রসঙ্গ টেনে নুর বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মত একজন মার্জিত রাজনীতিবিদকে জেলে নিতে সরকার কার্পণ্য করেনি। জামায়াতের আমিরের মত মানবতাবাদী লোককে যারা জঙ্গিবাদে জড়িয়ে জেলে নিতে পারে সেখানে আমি শঙ্কায় আছি। তারা আমার বড় ধরণের ক্ষতি করবে। তাই আমি সবাইকে সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

সম্প্রতি ইসরায়েলি গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের সঙ্গে বৈঠকের অভিযোগ ওঠে নুরের বিরুদ্ধে। ইসরায়েলের ক্ষমতাসীন দল লিকুদ পার্টির নেতা ও মোসাদ এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে তার একটি ছবিও সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। তবে নুরের দাবি, ছবিটি এডিট করা।

পুরো বিষয়টিকে ষড়যন্ত্র দাবি করে নুর বলেন, আমার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ তুলে আমি যেন আর দেশে ফিরতে না পারি তার একটি বন্দোবস্ত করতে চেয়েছিল।

ইসরায়েলের রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদি কিংবা তাদের কারো সঙ্গে কোনো মিটিং হয়নি জানিয়ে নুর বলেন, বাংলাদেশের সঙ্গে ইসরাইলের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। আওয়ামী লীগের কতিপয় নেতা আমার ছবি ও অডিও এডিট করে এগুলো করেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (3)
Mohmmed Dolilur ১২ জানুয়ারি, ২০২৩, ৪:৫৬ পিএম says : 0
এত দিন পরে নুর যাহা বলেছেন,আসলেই পসংশনীয় কথা বলেছেন আমরা সবাই এই কথায় একমত,আমরা এই দুজনের জন্য দোয়া করি।
Total Reply(0)
Mohmmed Dolilur ১২ জানুয়ারি, ২০২৩, ৪:৫৬ পিএম says : 0
এত দিন পরে নুর যাহা বলেছেন,আসলেই পসংশনীয় কথা বলেছেন আমরা সবাই এই কথায় একমত,আমরা এই দুজনের জন্য দোয়া করি।
Total Reply(0)
Amirul ১২ জানুয়ারি, ২০২৩, ১০:২০ পিএম says : 0
সরকার চায়না কোন শক্তিশালী সরকার বিরোধী রাজনীতিবিদ দেশে মুক্ত অবস্থায় সরকারের অপকর্মের কথা বলুক। তাই সবসময়ই তারা সরকার বিরোধী জনসভা মিছিলে হামলা করে, মামলা দিয়ে বিরোধী দলের নেতা কর্মীদের কঠোর নির্যাতন করে আসছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন