শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

অ্যাশেজে করোনার জোর ধাক্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সিডনি টেস্ট শুরুর তিন দিন আগে দুঃসংবাদ শুনলেন গেøন ম্যাকগ্রা। করোনাভাইরাস শনাক্ত হয়েছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই পেসারের শরীরে। অ্যাশেজ সিরিজের সিডনি টেস্টটি শুরু আগামী বুধবার। প্রতিবার নতুন বছরে অস্ট্রেলিয়ার প্রথম টেস্টটি ম্যাকগ্রার কাছে বেশ গুরুত্বপূর্ণ। ব্রেস্ট ক্যান্সারে আক্রান্তদের সহায়তা করতে অর্থ সংগ্রহের জন্য এই ম্যাচকে তিনি উপলক্ষে পরিণত করেছেন। আপাতত আইসোলেশনে আছেন অস্ট্রেলিয়ার টেস্ট ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি। ক্রিকেট অস্ট্রেলিয়া গতকাল জানিয়েছে, সুস্থ আছেন ম্যাকগ্রা। আশা করা হচ্ছে, ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচের তৃতীয় দিন ‘জেন ম্যাকগ্রা ডে’ তে উপস্থিত থাকতে পারবেন ম্যাকগ্রা। এর মাঝেই কোভিড-১৯ নেগেটিভ ফল আসার সম্ভাবনা আছে তার। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ক্রিকেটারদের আজ দেওয়া হবে ব্যাগি পিঙ্ক ক্যাপ। এদিন মাঠে ভার্চুয়ালি উপস্থিত থাকবেন ম্যাকগ্রা।

স্বস্তি নেই ইংল্যান্ড শিবিরেও। পরিবারের একজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় আগে থেকেই আইসোলেশনে আছেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড। এবার তিনিও হলেন কোভিড-১৯ পজিটিভ। টিকার সব ডোজ নেওয়া সিলভারউড গত বৃহস্পতিবার থেকেই আছেন আইসোলেশনে। ইসিবি রোববার জানায়, ৪৬ বছর বয়সী এই কোচের কোনো উপসর্গ নেই। আগামী ৮ জানুয়ারি পর্যন্ত তাকে থাকতে হবে আইসোলেশনে। স্বাভাবিকভাবেই অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজের চতুর্থ টেস্টে দলের সঙ্গে থাকতে পারবেন না সিলভারউড। তার অনুপস্থিতিতে পরের টেস্টে প্রধান কোচের দায়িত্ব পালন করবেন ব্যাটিং কোচ গ্রাহাম থর্প। সিডনিতে ম্যাচটি শুরু হবে আগামী বুধবার।

গত সোমবার বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন থেকে ইংল্যান্ড শিবিরে কোভিড আক্রান্তের খবর আসতে শুরু করে। সেদিন খেলা শুরু হয় আধঘণ্টা দেরিতে। র‌্যাপিড পরীক্ষায় নেগেটিভ হয়ে সেদিন মাঠে নামতে হয় ক্রিকেটারদের। এরপর থেকেই দুই দলের ক্রিকেটারদের দফায় দফায় পিসিআর পরীক্ষা করানো হচ্ছে। নতুন করে করানো পরীক্ষায় এবার পজিটিভ হয়েছেন সিলভারউড। অ্যাশেজের শেষ টেস্ট হোবার্টে শুরু হবে ১৪ জানুয়ারি। ততদিনে সিলভারউড আইসোলেশন থেকে মুক্তি পাবেন বলেই আশা ইংল্যান্ডের। স্থানীয় একজন নেট বোলার কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর সিডনি ক্রিকেট মাঠে ইংল্যান্ডের গতকালের অনুশীলন বাধাপ্রাপ্ত হয়। পরে নিজেদের বোলার ও কোচিং স্টাফ দিয়ে অনুশীলন সম্পন্ন করে তারা। এরপর আরেকটি পিসিআর টেস্ট করানো হয় সবার।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন