বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

প্রবাস জীবন

ইতালি যাওয়া হলো না সিলেটি আমিনুলের, পুলিশের গুলিতে লিবিয়ায় মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ১:৩৮ পিএম

ইতালি যাওয়ার স্বপ্নপূরণ হলো না সিলেট বিয়ানীবাজারের আমিনুলের। লিবিয়ার জেল থেকে পালাতে গিয়ে পুলিশের গুলিতে নিহত তিনি। রবিবার (২ জানুয়ারি) লিবিয়ায় আমিনুলের সাথে থাকা এক ব্যক্তি জানিয়েছেন, লিবিয়ার জেল থেকে পালাতে গিয়ে পুলিশের গুলিতে নিহত হয়েছে আমিনুল ইসলাম (২২)। সে উপজেলার খশির আবদুল্লাহপুরে এলাকার আলা উদ্দিনের পূত্র।

পারিবারিক সূত্রে জানা গেছে, বছর খানেক আগে ইউরোপ যাওয়ার জন্য দালালের মাধ্যমে লিবিয়ায় পাড়ি জমান আমিনুল ইসলাম। তিন মাস পূর্বে ইতালির উদ্দেশে রওনা হওয়ার সময় আটক হন লিবিয়া পুলিশের হাতে। এরপর থেকে পরিবারের সাথে আর যোগাযোগ হয়নি তার। রবিবার বিকেলে লিবিয়ায় অবস্থানরত বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের এক যুবক ফোনে জানান, আমিনুল জেল থেকে পালাতে চাইছিলেন। এসময় পুলিশের গুলিতে মারা গেছেন তিনি । নিহতের পর আমিনুলকে দাফন করা হয়েছে লিবিয়াতে। পরিবারের বড় ছেলের এমন করুণ মৃত্যুতে শোকের মাতম চলছে আমিনুলের পরিবারে। বারবার মূর্ছা যাচ্ছেন আমিনুলের মা সুফিয়া বেগম। আমিনুলেন বাবা আলা উদ্দিন বলেন, সহায় সম্বল বিক্রি করে ইতালি পাঠানো উদ্দেশ্য লিবিয়ায় পাঠিয়ে ছিলাম আমিনুলকে। জেলে যাবার আগে প্রায় ফোনে কথা হত তার সাথে। কিন্তু গত তিন মাস থেকে কোন খোজ পাচ্ছিলাম না তার। যে দালালের মাধ্যমে তাকে পাঠিয়ে ছিলাম তার সাথেও যোগাযোগ করলে সে ও কোন খোজ দিতে পারেনি আমার ছেলের। কিন্তু গত রবিবার আমার পরিবারের ফোনে লিবিয়া থেকে একজন ফোন করে জানায় আমিনুল পুলিশের গুলিতে মারা গেছে । আমরা চেষ্টা করছি লিবিয়াস্থ বাংলাদেশি দূতাবাসের মাধ্যমে মৃত্যু বিষয়টি নিশ্চিতের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
Engineer Abul Hossain ৫ জানুয়ারি, ২০২২, ৪:৪৮ পিএম says : 0
It is absolutely wrong and serverely dangerous process to migrate illegally from one country to another country. Sometime it becomes the cause loss of life. No one should try to do such effort. Money and wealth can again be got back, but it is impossible to make alive once died. Engineer Abul Hossain Bsc BE
Total Reply(0)
Rashed Rashed ৫ জানুয়ারি, ২০২২, ৮:০০ পিএম says : 0
i am really sorry to read about it. may Allah bless him with peace.
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন