মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ মুহাররম ১৪৪৪ হিজরী

বিনোদন প্রতিদিন

চিত্রনায়ক ফারুকের চিকিৎসায় ১৫ কোটি টাকার দুটি ফ্ল্যাট বিক্রি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ৩:১৬ পিএম

চিত্রনায়ক অভিনেতা আকবর হোসেন পাঠান ফারুক দশ মাসের বেশি সময় ধরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন। ঢাকার এই সংসদ সদস্যের শারীরিক অবস্থার কখনও উন্নতি, আবার কখনও অবনতি হয়েছে কয়েক মাস ধরে। ছিল নানা শঙ্কাও। তবে কখনও হাল ছাড়েননি তার পরিবারের সদস্যরা। চালিয়ে যাচ্ছেন চিকিৎসা।
ফারুকের চিকিৎসার জন্য এরই মধ্যে বিক্রি করতে হয়েছে প্রায় পনেরো কোটি টাকা মূল্যের দুটি ফ্ল্যাট। ব্যাংক অ্যাকাউন্টও শূন্য হয়েছে। পাশাপাশি স্বজনদের কাছ থেকে ধার-দেনা করতে হয়েছে।
জনপ্রিয় এই অভিনেতা চার মাস ছিলেন ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ)। সেমি কোমায় কেটেছে আরও চার মাস। মাঝে শারীরিক অবস্থা এতটাই খারাপ হয়ে গিয়েছিল যে তাকে লাইফ সাপোর্টেও রাখা হয়েছিল। সে সময় মৃত্যুর গুজবও রটেছিল!
তবে এখন ফারুকের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। একটু একটু করে তিনি সুস্থ হয়ে উঠছেন। পাঁচ মাস আগে তাকে কেবিনে স্থানান্তর করা হয়। তার সর্বশেষ অবস্থা জানিয়েছেন তার স্ত্রী ফারহানা ফারুক। তিনি বলেন, 'ফারুকের শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। এখন নিজের পছন্দের সব ধরনের খাবার খেতে পারছেন। রক্তচাপ ও মস্তিস্কে যে সমস্যা ছিল, তাও এখন নিয়ন্ত্রণে। স্নায়ুতন্ত্রে নতুন কিছু সমস্যা দেখা দিয়েছে, যা আগে ছিল না। চিকিৎসকরা বলেছেন, এর চিকিৎসা দীর্ঘমেয়াদি। তাই ধৈর্য ধরে চিকিৎসা চালাতে হবে।'
তবে ফারুক কবে নাগাদ পুরোপুরি সুস্থ হবেন তা নির্দিষ্ট করে জানাতে পারছেন না চিকিৎসকরা। তবে ফারহানা আশাবাদী, দ্রুতই সুস্থ হবেন। তিনি বলেন, 'কাজপাগল মানুষটি কাজ করতে চায়। সংসদীয় এলাকার অনেক কাজকর্ম জমা পড়ে আছে। আশা করছি, দেশে ফিরেই কাজগুলো করবেন। তার জন্য দোয়া করবেন সবাই।'
ফারহানা জানান, 'সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথে চিকিৎসা অনেক ব্যয়বহুল, যেজন্য সম্পত্তি বিক্রি করতে হয়েছে। সন্তানরা দেশে থেকে তার বাবার জন্য টাকা পাঠাচ্ছে।
ফারুকের একমাত্র ছেলে রওশন হোসেন পাঠান শরৎ বলেন, 'দীর্ঘদিন আব্বু সিঙ্গাপুরে চিকিৎসাধীন। তার চিকিৎসার খরচ চালাতে হিমশিম খেতে হচ্ছে। ইতোমধ্যে বারিধারার দুটি ফ্ল্যাট বিক্রি করেছি। সেখানে আমরা থাকিনি। এর আগেই বিক্রি করতে হলো। আব্বু হাসপাতালে বেশিদিন থাকলে আরও টাকা লাগতে পারে। স্বজনদের কাছ থেকেও দেনা করেছি। আব্বুর সুস্থতার জন্য শেষ পর্যন্ত চেষ্টা করব। সরকারও সহযোগিতা করেছে, যা প্রয়োজনের তুলনায় কম। যেটুকু সহযোগিতা পেয়েছি, তাতে প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞ। বিপদের সময় তিনি আমাদের পাশে এসে দাঁড়িয়েছেন।'
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে আট বছর ধরে চিকিৎসাসেবা নেন ফারুক। সর্বশেষ ২০২০ সালে অক্টোবর মাসের শেষদিকে চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে আসেন তিনি। এর কিছুদিন পর করোনায় আক্রান্ত হন। চিকিৎসকেরা আগেই বলে দিয়েছিলেন, পুরোনো বেশ কিছু শারীরিক জটিলতা থাকায় মাঝে মাঝে ফারুকের শরীর খারাপ হতে পারে। সে জন্য তিন মাস পরপর রুটিন চেকআপে থাকতে হবে।
গত বছরের মার্চে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য সিঙ্গাপুরে যান ফারুক। এরপর থেকেই অসুস্থতা অনুভব করছিলেন তিনি। চিকিৎসকের পরামর্শে দ্রুত হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে তার মস্তিস্কে সংক্রমণ ধরা পড়ে। একই সময়ে চিকিৎসকরা জানান রক্তে দুটি সংক্রমণও রয়েছে। মার্চ মাসের তৃতীয় সপ্তাহ থেকে ২৬ এপ্রিল পর্যন্ত একদম অচেতন ছিলেন তিনি। এক মাসের বেশি সময় ধরে কথা বলতে পারেননি ফারুক। এপ্রিলে তার অসুস্থতা আরও বাড়তে থাকে।
চলচ্চিত্র ও রাজনৈতিক জীবনের বাইরে তিনি একজন সফল ব্যবসায়ী। গাজীপুরে অবস্থিত শিল্প প্রতিষ্ঠান ফারুক নিটিং ডাইং অ্যান্ড ম্যানুফ্যাকচারিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তিনি।
১৯৪৮ সালের ১৮ আগস্ট গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার তুমলিয়া ইউনিয়নের দক্ষিণসোম গ্রামে জন্ম নেন চিত্রনায়ক ফারুক। পুরো নাম আকবর হোসেন পাঠান দুলু। শৈশব-কৈশোর কেটেছে গ্রামের বাড়ি ও পুরান ঢাকায়। পরে বসবাস শুরু করেন উত্তরায় নিজ বাড়িতে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (10)
Hannan Kabir ১৪ জানুয়ারি, ২০২২, ৫:২১ পিএম says : 0
৫০০০ কোটি টাকা ঋণ খেলাপি করছে । সেটা ফেরত দিয়ে দেশের জনগণের কাছে আগে ঋনমুক্ত হন। আর নিশি রাতে ভাট ডাকাতির জন্য ক্ষমা চান এবং পদত্যাগ করেন। আশা করা যায় জনগণ মাফ করবে এবং দোয়া করবে।
Total Reply(0)
Ohidul Islam ১৪ জানুয়ারি, ২০২২, ৫:২১ পিএম says : 0
১৫ কোটা টাকা দামের ফ্ল্যাট! তার এত দামী ফ্ল্যাটের উৎস কী?
Total Reply(1)
২০ জানুয়ারি, ২০২২, ১:১৮ পিএম says : 0
Ismail Hossain ১৪ জানুয়ারি, ২০২২, ৫:২২ পিএম says : 0
আল্লাহ্‌র কাছে খাস দিলে তোওবাহ্ করতে বলো..... সে বীরত্বের সাথে বলেছিলো... সংবিধানে রাষ্ট্র ধর্ম ইসলাম লেখার জন্য নাকি উনি যুদ্ধ করেননি.
Total Reply(0)
মাশরুর আহমেদ ১৪ জানুয়ারি, ২০২২, ৫:২২ পিএম says : 0
সময় শেষ হয়ে গেলে ১৫ কোটি কেন ১৫ হাজার কোটি টাকা খরচ করলেও জীবন রক্ষা হবেনা। আল্লাহ্ সকল কে হেফাজতে রাখুন।
Total Reply(0)
Abul Kalam Azad ১৪ জানুয়ারি, ২০২২, ৫:২২ পিএম says : 0
দুনিয়ার সবকিছুর বিনিময়ে শান্তি আসবে না। আল্লাহ যদি দয়া না করে।
Total Reply(0)
আবদুর রহিম ১৪ জানুয়ারি, ২০২২, ৮:০৬ পিএম says : 0
তওবা করুন,দেনা পরিশোধ করুন, আল্লাহর পথে ফিরে আসুন।
Total Reply(0)
Kamrul Islam ১৪ জানুয়ারি, ২০২২, ১০:১০ পিএম says : 0
May allah help him
Total Reply(0)
ফরিদ উদ্দিন ১৯ জানুয়ারি, ২০২২, ১১:২২ এএম says : 0
অইআরহামু মাইয়াশাও, অইয়াগফিরলি মাইয়াশাও,অ আঝজিবু মাইয়াশাও অর্থাত আল্লাহর ইচ্ছার উপর নির্ভর দয়া, মাফ দুঃখ/কষ্ট
Total Reply(0)
Sira ২০ জানুয়ারি, ২০২২, ১০:৫১ পিএম says : 0
Bank Loan Defaulter.
Total Reply(0)
Sira ২০ জানুয়ারি, ২০২২, ১০:৫৮ পিএম says : 0
এত বড় ঋণ খেলাপি সম্পত্তি বিক্রি করে ফেললে ব্যাংক গুলোর টাকা পরিশোধ হবে কি করে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন