বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৫ মাঘ ১৪২৮, ১৫ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রামগড়ে পাহাড় ও টপসয়েল কাটার দায়ে ৭০ হাজার টাকা জরিমানা

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২২, ৯:৩০ পিএম

খাগড়াছড়ির রামগড়ে অবৈধভাবে পাহাড় কাটা ও কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রাকিবুল হাসান (২৫) নামে এক ব্যক্তিকে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (১৪ জানুয়ারী) সন্ধ্যা সাড়ে ৭টার সময় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার এ জরিমানা করেন। দণ্ডপ্রাপ্ত রাকিবুল হাসান পৌরসভার গর্জনতলী গ্রামের মো: আবুল কাশেম এর ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, অবৈধভাবে বালু ও মাটি উত্তোলনের দায়ে বাংলাদেশ বালু ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ ধারায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে ৭০ হাজার টাকা জরিমানা করেন এবং অনাদায়ে ৪ মাসের জেল প্রদান করেন। অপরদিকে- মাস্ক ব্যবহার না করায় দুইজনকে ৪শত নগদ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা মজুমদার জানান, পরিবেশ বিধ্বংসী পাহাড় কাটাই আইনত দন্ডনীয় অপরাধ। উপজেলার সর্বত্র অবৈধ ভাবে পাহাড় কাটা, কৃষি জমির টপসয়েল কাটা ও বালু উত্তোলনের বিরুদ্ধে নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
jack ali ১৫ জানুয়ারি, ২০২২, ১২:৩৪ পিএম says : 0
আল্লাহর আইন দিয়ে দেশ চলে এইশব ইবলিশ কখনোই এইসব জঘন্য অপরাধ করতে পারত না এরা আল্লাহর ভূখণ্ডকে ধ্বংস করছে কারণ সরকারের জন্য দায়ী
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন