শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

মোংলা-খুলনা মহাসড়কের পাশের সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ জানুয়ারি, ২০২২, ১০:০২ পিএম

মোংলা-খুলনা মহাসড়কের পাশে অবৈধভাবে গড়ে ওঠা সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জনপথ বিভাগ। মোংলা-খুলনা মহাসড়কের পাশে গড়ে ওঠা এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। একই সময় মহাসড়কের দিগরাজ, বগুড়া ব্রিজ, ভাগা ও ফয়লাহাট বাসষ্ট্যান্ড এলাকার অধিগ্রহণ করা প্রায় ১০ একর সম্পত্তি উদ্ধার করা হয়। সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা উপ-সচিব অনিন্দিতা রায়ের পরিচালনায় এই উচ্ছেদ অভিযান চালান। এ সময় বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তাসহ সড়ক বিভাগের বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগের খুলনা জোনের এস্টেট ও আইন কর্মকর্তা অনিন্দিতা রায় বলেন, সড়কটি ছয় লেন করার জন্য সড়কের দুই পাশে ২০ কিলোমিটার জুড়ে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু করা হয়েছে। বুধ ও বৃহস্পতিবার অভিযান অব্যাহত ছিল। অবৈধ স্থাপনার পাশাপাশি সড়কের পাশে রাখা বিভিন্ন প্রকার মালামাল অপসারণ করছি। যাতে ছয় লেনের কাজে কোন প্রকার বাঁধার সৃষ্টি না হয়।

বাগেরহাট সড়ক ও জনপথ বিভাগ নির্বাহী প্রকৌশলী মোঃ ফরিদ উদ্দিন বলেন, মহাসড়কের পাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চলমান একটি প্রক্রিয়া। আমরা উচ্ছেদ অভিযানের আগে সড়কের জায়গার সীমানা নির্ধারণ ও মাইকিং করে সতর্ক করেছি। এরপরেও যারা স্থাপনা সরিয়ে নেননি, তাদের স্থাপনা অপসারণ কার্যক্রম পরিচালনা করছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন