মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুবি রেজিস্ট্রার দপ্তরের তালা খুললো, আন্দোলন স্থগিত!

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০২২, ৯:১৮ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ২৪ জানুয়ারি, ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) চলমান কর্মকর্তা থেকে রেজিস্ট্রার দেওয়ার দাবিতে চলমান কর্মকর্তা-কর্মচারীদের একটি পক্ষের আন্দোলন স্থগিত করায় সচল হয়েছে রেজিস্ট্রার দপ্তর। সোমবার (২৩ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হুমায়ূন কবির, ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে আন্দোলনরতদের ভার্চুয়াল মাধ্যমে আলোচনা শেষে রেজিস্ট্রার দপ্তরে ঝুলানো তালা খুলে দেয় আন্দোলনরতরা।

তালা খুলে দেওয়ার পর বিকেল সাড়ে ৩ টার দিকে রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের তার কার্যালয়ে প্রবেশ করেন। তবে শিক্ষক থেকে হওয়া বর্তমান রেজিস্ট্রার অধ্যাপক ড. আবু তাহেরকে প্রত্যাহার করে কর্মকর্তা হতে রেজিস্ট্রার না দেওয়া হলে পুনরায় আন্দোলন করা হবে বলে ঘোষণা দেন আন্দোলনরতরা।

সোমবার এক বিজ্ঞপ্তিতে আন্দোলনরত কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনগুলো বলে, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য, ট্রেজারার, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সমিতি, শাখা ছাত্রলীগ, কর্মকর্তা-কর্মচারীদের সংগঠনগুলোর সভাপতি-সেক্রেটারি ও সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে আলোচনা সাপেক্ষে আগামী ৬ ফেব্রুয়ারী পর্যন্ত আন্দোলন স্থগিত করা হয়েছে। ৬ ফেব্রুয়ারির মধ্যে কর্মকর্তা থেকে রেজিস্ট্রারের দেওয়া না হলে ৭ ফেব্রুয়ারি থেকে আবারও আন্দোলনে যাওয়ার আল্টিমেটাম দিয়েছেন তারা। এছাড়া কর্মকর্তা ও কর্মচারীদের অন্যান্য উত্থাপিত দাবি আগামী ১৫ই ফেব্রুয়ারির মধ্যে সিন্ডিকেট মিটিং করে বাস্তবায়ন করার দাবি জানান তারা।

প্রসঙ্গত, গত ১৯ জানুয়ারি সন্ধ্যায় শিক্ষক থেকে রেজিস্ট্রার হওয়া অধ্যাপক ড. মো. আবু তাহেরের অপসারণ দাবি করে তার দফতরে তালা লাগিয়ে আন্দোলন শুরু করেন কর্মকর্তা-কর্মচারীরা। তবে রেজিস্ট্রার দপ্তরে তালা দেওয়া নিয়ে রোববার কর্মচারীরা বিভক্ত হয়ে পাল্টাপাল্টি অবস্থান নেয়, এসময় তাদের মধ্য হাতাহাতির ঘটনা ঘটে। এসময় তালা দেয়ার বিরোধিতা করে ৮২ জন কর্মচারী স্মারকলিপি প্রদান করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন