রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুবি আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আইন বিভাগ

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ৭:১১ পিএম

কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি কর্তৃক আয়োজিত ৪র্থ আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতায় প্রত্নতত্ত্ব বিভাগকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে আইন বিভাগ। বৃহস্পতিবার (১০ মার্চ) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে এই বিতর্কের আয়োজন ও পুরস্কার বিতরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে ডিবেটিং সোসাইটির সাধারণ সম্পাদক জোবায়ের হোসেনের সঞ্চালনায় দীপ্ত ব্রত দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান এবং বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও নির্দেশনা কার্যালয়ের পরিচালক ড. মোহাঃ হাবিবুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য বলেন, আজকের বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে জয় পরাজয় থাকবে এটা স্বাভাবিক। একজন বিতার্কিক সবসময় সারা পৃথিবীর সম্পর্কে খোঁজ খবর রাখে। আজকে বিতর্ক মধ্যে উভয় পক্ষ চেষ্টা করেছে গঠনমূলক যুক্তি দেওয়া চেষ্টা করেছে।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, একজন বিতর্কিক সবসময় বাস্তব ও তাত্ত্বিক যুক্তি দিয়ে প্রমাণ করার চেষ্টা করে। তাই বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি বুদ্ধিবৃত্তিক বিকাশের জন্য এমন সংগঠনের সাথে সংযুক্ত থাকা উচিত। তাছাড়া ডিবেটিং সোসাইটি শুধু বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নয় তারা দেশের বিভিন্ন অঙ্গনে বিশ্ববিদ্যালয়ের সুনাম ছড়িয়ে দিচ্ছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ শামিমুল ইসলাম, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মোঃ মোকাদ্দেস-উল ইসলাম, বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ও সাধারণ সম্পাদক, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ ও ডিবেটিং সোসাইটির সদস্য বৃন্দ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps