রোববার, ০৩ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯, ০৩ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

কুবির পাহাড়ে ফের আগুন!

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১০:০১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) পাহাড়ে আবারো আগুন লাগার ঘটনা ঘটেছে। বুধবার (২ মার্চ) দুপুর ১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ার পিছনের অংশের পাহাড়ে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তবে কে বা কারা পাহাড়ে আগুন দিয়েছে তা জানেন না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, বিজ্ঞান অনুষদ ও ক্যাফেটেরিয়ার মাঝামাঝি পাহাড়ে আগুন লাগার ফলে পুড়ে গেছে গাছ-পালা। এসময় আগুন ছড়িয়ে পড়ছে পাহাড়ের বিভিন্ন অংশে। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বিষয়টি জানানো হলে নিরাপত্তা কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনার ব্যবস্থা করে।

বারবার বিশ্ববিদ্যালয়ের পাহাড়ে আগুন লাগার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মারিয়া আক্তার জানান, ক্যাম্পাসের অভ্যন্তরীণ পাহাড়গুলো আমাদের বিশ্ববিদ্যালয়ের প্রাকৃতিক সৌন্দর্যের প্রতীক। বারবার পাহাড়ে এই আগুন লাগার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পরিবেশের ক্ষতি হচ্ছে। আশা করবো বিশ্ববিদ্যালয় প্রশাসন পাহাড়ের বিষয়ে দায়িত্বশীল হবে এবং এসব ঘটনায় জড়িতদের খুঁজে ব্যবস্থা নিবে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের এস্টেট শাখার ডেপুটি-রেজিস্ট্রার মোঃ মিজানুর রহমান বলেন, সিগারেটের আগুন থেকে পাহাড়ে এই অগ্নিকান্ড ঘটার সম্ভাবনা রয়েছে। ভবিষ্যতে যাতে এমন ঘটনা আর না ঘটে সেদিকে আমরা দৃষ্টি রাখবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, পাহাড়ে আগুন লাগার খবর পেয়ে সাথে সাথে নিরাপত্তা কর্মকর্তাকে পাঠিয়েছি। তারা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

পাহাড়ে কারা আগুন লাগিয়েছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কে বা কারা পাহাড়ে আগুন লাগিয়েছে সে বিষয়ে নিশ্চিত করে বলতে পারছিনা। তবে অপরাধীদের দ্রুত খুঁজে বের করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নিরাপত্তা শাখার কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

উল্লেখ্য, এর আগেও ২০২০ সালের ১৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের একটি পাহাড়ে আগুন লাগার ঘটনা ঘটে। তখন বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে পরিচ্ছান্নতার নামে আগুন লাগানো হয়েছে বলে অভিযোগ করেছিলেন শিক্ষার্থীরা। পরবর্তীতে ২০২১ সালের ১৮ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের পাশের একটি পাহাড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তখন বহিরাগত মাদকসেবীদের দ্বারা এই অগ্নিকাণ্ড ঘটার ধারণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps