বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

এক লাফে ৩৫ ধাপ এগোলেন মুর্শিদা!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

শ্রীলঙ্কার কাছে ‘ফাইনালে’ হেরে হয়েছে স্বপ্নভঙ্গ, দল জায়গা করে নিতে পারেনি কমনওয়েলথ গেমসের মেয়েদের ক্রিকেটের চ‚ড়ান্ত পর্বে। তবে বাছাই পর্বে ব্যাট হাতে দারুণ পারফরম্যান্সের পুরস্কার পেয়েছেন বাংলাদেশ নারী দলের মুর্শিদা খাতুন। মেয়েদের আইসিসি টি-টোয়েন্টি ব্যাটারদের র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন তিনি। নারী ক্রিকেটে গত সপ্তাহের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে গতকাল র‌্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করে আইসিসি। আর তাতে বাংলাদেশের ওপেনার মুর্শিদা ৩৫ ধাপ এগিয়ে আছেন ৪৮তম স্থানে।
মালয়েশিয়ার কুয়ালালামপুরে হওয়া বাছাই পর্বে টানা তিন জয়ের পর শ্রীলঙ্কার কাছে হেরে যায় বাংলাদেশ নারী দল। এতে তাদের আগামী জুলাই-আগস্টে বার্মিংহামে হতে যাওয়া কমনওয়েলথ গেমসের মূল পর্বে খেলার আশাও শেষ হয়ে যায়। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ও প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ রান করেন মুর্শিদা। এক ফিফটিতে ৪২ গড়ে করেন ১২৬ রান। তার চেয়ে বেশি রান কেবল চামারি আতাপাত্তুর, ২২১। শ্রীলঙ্কান এই ব্যাটার ৬ ধাপ এগিয়ে আছেন আট নম্বরে। মুর্শিদার ওপরে এই সংস্করণের র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের ব্যাটার আছেন নিগার সুলতানা (২৯তম), ফারজানা হক (৪২তম) ও সালমা খাতুন (৪৩তম)। অস্ট্রেলিয়ার বেথ মুনিকে টপকে মেয়েদের টি-টোয়েন্টিতে ব্যাটারদের তালিকায় শীর্ষস্থানে ফিরেছেন ভারতের শেফালি ভার্মা।
এই বাছাইপর্বে দুর্দান্ত বোলিং করেন নাহিদা আক্তার। বাংলাদেশের এই বাঁহাতি স্পিনার নেন সর্বোচ্চ ১০ উইকেট। বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিনি আছেন ২৮তম স্থানে। এই তালিকায় তার ওপরে বাংলাদেশের আছেন কেবল সালমা খাতুন, ২০ নম্বরে। এই সংস্করণের বোলারদের র‌্যাঙ্কিংয়ে শীর্ষে আছেন ইংল্যান্ডের সোফি এক্লেস্টোন। আর অলরাউন্ডারদের তালিকায় সবার ওপরে নিউজিল্যান্ডের সোফি ডিভাইন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন