শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

খেলাধুলা

সেই তামিমের ব্যাটেই সেঞ্চুরি

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে থাকা তামিম ইকবালের বিপিএল দিয়ে ফেরাটা হয়েছিল দুর্দান্ত। তবে নিজে ব্যাক-টু-ব্যাক ফিফটি পেলেও তার দল মিনিস্টার ঢাকা পায়নি জয়ের দেখা। এরপরই হঠাৎ বিসিবি সভাপতি নাজমুল হাসান ঘোষনা দিলেন ‘আন্তর্জাতিক টি-টোয়েন্টি আর খেলতে চান না তামিম’। ঢাকা পর্বে নিজে কোনো কিছু খোলাসা না করে চট্টগ্রামে পা রেখেই ঘরের ছেলে বলে দিলেন, ‘৬ মাস জাতীয় দলে টি-টোয়েন্টি খেলবেন না। পরদিনই সেই সাগরিকাতেই তারকা এই ওপেনারের ব্যাটে চোখ জুড়ানো এক সেঞ্চুরি দেখল এবারের বিপিএল। ধুঁকতে থাকা ঢাকাও পেল দুর্দান্ত এক জয়।
গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিলেট সানরাইজার্সের বিপক্ষে অসাধারণ ইনিংসটি খেলেন তামিম। মারকুটে এ ব্যাটসম্যান ৬১ বলে সেঞ্চুরি পূর্ণ করেন। তার আগে মাত্র ২৮ বলেই পেয়ে যান অর্ধশতক। এরপরও থামেনি তার ব্যাট। একের পর এক হাঁকাতে থাকেন চার-ছক্কা। দ্ইুবার জীবন পেয়েছেন। একবার রান আউটের হাত থেকে। আরেকবার তার ক্যাচ ফেলে দেন আলাউদ্দিন। তামিমও হাঁটতে থাকেন সেঞ্চুরির পথে। তার এই ব্যাটিং নৈপূণ্যের সামনে সিলেটের ব্যাটার সিমন্সের সেঞ্চুরি বিফলে যায়। তামিম-শেহজাদের ব্যাটিংয়ে ভর করে জয় পায় এবারের বিপিএলে ধুঁকতে থাকা ঢাকা।
তিন ওভার বাকি থাকতেই এক উইকেট হারিয়ে ১৭৭ রান করে ঢাকা। জেতে ৯ উইকেটে। জয় থেকে এক বল আগে একমাত্র ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া অরেক ওপেনার মোহাম্মদ শেহজাদ করেন ৫৩ রান। এর আগে এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরিয়ান লেন্ডল সিমন্সের ব্যাটে ভর করে ১৭৫ রানের বড় ইনিংস দাঁড় করায় সিলেট। ১১৬ রানের বিষ্ফোরক ইনিংস খেলেন এই ক্যারিবিয়ান ওপেনার। তবে তামিরে ব্যাটে বৃথা গেল তা।
দলটি কাগজে কলমে শক্তিশালী দল গড়লেও ঢাকা পর্বে নামের সাথে সুবিচার করতে পারেনি। তবে চট্টগ্রামে জয়ের মাধ্যমে ঘুরে দাঁড়াল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন