শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

বিজিএমইএ অর্থনৈতিক সুবিধাগুলো কাজে লাগানোর জন্য রেলওয়ে উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত সম্পন্ন করার অনুরোধ জানিয়েছে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৩৭ পিএম

বিজিএমইএ সভাপতি ফারুক হাসান যাত্রী ও পণ্য পরিবহনের ক্রমবর্ধমান চাহিদার সাথে সামঞ্জস্য রেখে রেলওয়ের সামর্থ্য বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক সুবিধাগুলো কাজে লাগানোর জন্য দেশব্যাপী চলমান রেলওয়ে উন্নয়ন প্রকল্পগুলো যতদ্রুত সম্ভব স্বল্পতম সময়ের মধ্যে সমাপ্ত করার জন্য পুনরায় অনুরোধ জানিয়েছেন।
আজ (মঙ্গলবার) ঢাকায় রেলভবনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীরের সাথে এক বৈঠকে তিনি বলেন, বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতির কারনে রেলপথে নতুন ট্র্যাক নির্মান, একক লাইনকে ডাবল ট্র্যাকে রুপান্তর এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েল গেজে রুপান্তসহ রেল যোগাযোগ ব্যবস্থা উন্নীতকরণের প্রয়োজনীয়তা জোরালোভাবে অনুভূত হচ্ছে।
বৈঠকে বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী ও পরিচালক আসিফ আশরাফও উপস্থিত ছিলেন। ফলো-আপ সভা হিসেবে রেল সচিবের সাথে তাদের উপরোক্ত সভা হয়।
এর আগে ১১ জানুয়ারি ২০২২ ঢাকায় রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজন, এমপি এর সঙ্গে বিজিএমইএ নেতৃবৃন্দ বৈঠক করেন।
বৈঠকে বিজিএমইএ সভাপতি পোশাক ও টেক্সটাইল কারখানার শ্রমিক-কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে ঢাকা থেকে শীপুর পর্যন্ত একটি বিশেষ ডেমু ট্রেন সেবা চালু করতে রেলপথ মন্ত্রনালয়কে অনুরোধ জানান।
তারা গাজীপুরের ধীরাশ্রম এলাকায় ইনল্যান্ড কনটেইনার ডিপো (আইসিডি) প্রকল্প বাস্তবায়নের আহবান জানিয়ে বলেন, ধীরাশ্রম রেলওয়ে ষ্টেশনের কাছে প্রস্তাবিত আইসিডি সম্পন্ন হলে চট্রগ্রাম বন্দরে কনটেইনারযুক্ত যানবাহন চলাচলের চাপ মোকাবেলায় সহায়তা করবে।
তারা বলেন, সিরাজগঞ্জ জেলায় যমুনা নদীর পশ্চিম তীরে একটি ইনল্যান্ড কনটেইনার ডিপো (আইসিডি) নির্মানের ফলে ভারত থেকে পোশাক শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহনে সুবিধা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন