শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১১ শ্রাবন ১৪৩১, ১৯ মুহাররম ১৪৪৬ হিজরী

সারা বাংলার খবর

নতুন ইসি আইনে রাজনৈতিক দলগুলোর মতামতকে সামান্যতম মূল্যায়ন করা হয়নি : চরমোনাই পীর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০২২, ১০:০৮ পিএম

দেশের রাজনৈতিক দলগুলোর মতামতের প্রতি সামান্যতম মূল্যায়ন না করে গঠিত ইসি আইন জনগণের কল্যাণ বয়ে আনবে না বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলনের আমির চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। আজ শুক্রবার (৪ ফেব্রুয়ারি) বিকালে পল্টনে দলীয় কার্যালয়ে জাতীয় শিক্ষক ফোরাম আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশন আইন চলমান সংকট আরও ঘনীভূত করবে উল্লেখ করে চরমোনাই পীর বলেন, সব দল ও মতের প্রতি শ্রদ্ধা জানিয়ে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করতে হবে। সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে লোক দেখানো সংলাপ করেছে।

চরমোনাই পীর বলেন, ২০২৩ সালে পাবলিক পরীক্ষায় ধর্মশিক্ষা বাতিলের প্রস্তাবের মাধ্যমে ইসলামি শিক্ষা ধ্বংসের চক্রান্ত করছে। ধর্মীয় ও নৈতিক শিক্ষার অভাবে মানুষের মনুষ্যত্ববোধ হারিয়ে যাচ্ছে। অনৈতিক কাজে জড়িয়ে পড়ছে। আগামী প্রজন্মকে রক্ষা করতে হলে শিক্ষার সর্বস্তরে ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। যে দেশে আজানের ধ্বনিতে মানুষের ঘুম ভাঙে এবং বাচ্চারা ঘরে ফেরে, সে দেশে ইসলামি শিক্ষা নিয়ে চক্রান্ত বরদাশত করা হবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, সিনিয়র নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মহাসচিব মাওলানা ইউনুছ আহমাদ, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন