রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সংবিধানেরই অংশ রাষ্ট্রধর্ম ইসলাম : জমিয়তে উলামায়ে ইসলামের প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

রাষ্ট্রধর্ম ইসলাম রাষ্ট্রীয় সংবিধানেরই অংশ। এ বিষয়ে বারংবার বিতর্ক সৃষ্টি এবং পরিস্থিতি ঘোলাটে করার অপচেষ্টা কারো জন্যই কল্যাণকর নয়। বরং এ ধরণের অপচেষ্টার ফলে দেশে সঙ্ঘাতময় পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাতিলের চক্রান্তের প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে এসব কথা বলেন। নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের রাষ্ট্রধর্ম ইসলাম এটি রাষ্ট্রীয় সংবিধানেরই অংশ। সুতরাং এ বিষয়ে বারংবার বিতর্কের সূত্রপাত এবং তাকে পুঁজি বানিয়ে পরিস্থিতি ঘোলাটে করা অপচেষ্টা কারো জন্যই কল্যাণকর নয়। রাষ্ট্রধর্ম ইসলাম বাতিলের যাবতীয় অপতৎপরতা মূলত ইসলামী চেতনাবোধ ও বিশ্বাসের উপরই পরিকল্পিত আঘাত। নেতৃবৃন্দ বলেন, স্বাভাবিক কারণে এই চক্রান্ত কোন অবস্থাতেই মেনে নেয়া হবে না। তারা গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারকে অবিলম্বে এই ষড়যন্ত্র বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতে হবে। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি মাওলানা শায়খ যিয়া উদ্দীন, সহ-সভাপতি মাওলানা উবায়দুল্লাহ ফারুক, সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া এক যৌথ বিবৃতিতে এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধান থেকে বাদ দেয়ার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। সংবিধানে রাষ্ট্রধর্ম ইসলাম আছে এবং থাকবে। কোনো অপশক্তিই তা বাতিল করতে পারবে না।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Nazmul ১৭ নভেম্বর, ২০২২, ১২:০৪ পিএম says : 0
আল্লাহ আকবর
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন