বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাবিতে ১০দিন ব্যাপী মুজিববর্ষ গ্রন্থ উৎসব শুরু

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১:২৩ পিএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ১০দিন ব্যাপী "মুজিববর্ষ গ্রন্থ উৎসব" শুরু হয়েছে। নবজাগরণ ফাউন্ডেশনের উদ্যোগে ও বিশ্ববিদ্যালয় ছাত্র উপদেষ্টা দপ্তরের পৃষ্ঠপোষকতায় গ্রন্থ উৎসবটি ১৭ মার্চ থেকে শুরু হয়ে চলবে ২৬ মার্চ পর্যন্ত।

বৃহস্পতিবার (১৭মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী চত্বরে গ্রন্থ উৎসবটির উদ্বোধন করেন রাবি উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো: জাকারিয়া ও অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, ছাত্র উপদেষ্টা তারেক নূর সহ প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যবৃন্দ।

এসময় উপাচার্য বলেন, আজ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী। এটা আমাদের জাতির জন্য অত্যন্ত সুখকর ও আনন্দদায়ক দিন। কারণ বঙ্গবন্ধু জন্মেছিলেন বলেই আমাদের বাঙালী রাষ্ট্র ও বাংলাদেশের সৃষ্টি হয়েছে। কাজেই বঙ্গবন্ধুর জন্মদিনে তাকে ঘিরে বাংলাদেশে একটা উৎসবমুখর পরিবেশে মেতে উঠবে এটাই আমাদের প্রত্যাশা। আমরা চাই বঙ্গবন্ধুর জীবনাদর্শ বাংলার সকল মানুষ জানুক।

গ্রন্থ উৎসব সম্পর্কে তিনি বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একটি অত্যন্ত গর্বিত প্রতিষ্ঠান "নবজাগরণ ফাউন্ডেশন"। তারা "মুজিববর্ষ গ্রন্থ উৎসবের" আয়োজন করেছে। এখানে বঙ্গবন্ধু কর্ণার করে বঙ্গবন্ধু সম্পর্কিত প্রচুর বই রাখা হয়েছে। যারা বঙ্গবন্ধুকে জানতে আগ্রহী তাদেরকে নিশ্চয়ই আজকের এই বই মেলা উৎসাহ যোগাবে।

উদ্বোধন শেষে গ্রন্থ উৎসবটি ঘুরে ঘুরে দেখেন উপাচার্য ও অন্যান্য অতিথিবৃন্দ। এসময় উপাচার্য প্রায় দশজন শিশুকে দুইটি করে বই বিতরণ করেন এবং তিনি নিজেও বেশ কিছু গ্রন্থ সংগ্রহ করেন।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে নবজাগরণের উদ্যোগে প্রতি বছর গ্রন্থ উৎসবের আয়োজন করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন