শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ঘিরে বিটিভির যত আয়োজন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ১০:৪৮ এএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ঘিরে আজ (১৭ মার্চ) বিশেষ আয়োজন সাজিয়েছে বাংলাদেশ টেলিভিশন। দিনব্যাপী বিটিভির অনুষ্ঠানমালায় রয়েছে বর্ণাঢ্য সব আয়োজন। এই নিয়ে এক ঝলক-

টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদনের অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে দুপুর সাড়ে ১২টায়। দুপুর দেড়টায় প্রচারিত হবে বঙ্গবন্ধুর শিক্ষা ও তথ্য ভাবনা নিয়ে অনুষ্ঠান। ‘টুঙ্গিপাড়া : হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন, আলোচনা সভা ও আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান সরাসরি সম্প্রচারিত হবে দুপুর আড়াইটায়।

শিশুদের বিশেষ চিত্রাঙ্কণ প্রতিযোগিতার অনুষ্ঠান প্রচারিত হবে ৫টা ১০ মিনিটে। শিশুতোষ আলেখ্যানুষ্ঠান ‘বিশ্বের বন্ধু, আমাদের বঙ্গবন্ধু’ প্রচারিত হবে ৬টা ২০ মিনিটে। রাত সাড়ে ৮টায় রয়েছে বিশেষ আলেখ্যানুষ্ঠান ‘এখানে আমার বঙ্গবন্ধু’। এটি উপস্থাপনা করেছেন রোমানা মালিক মুনমুন। গান, নৃত্যনাট্য, বঙ্গবন্ধুর লেখা চিঠি থেকে পাঠ, চিত্রশিল্পীদের সাক্ষাৎকার, আবৃত্তি ও স্মৃতিচারণ দিয়ে সাজানো হয়েছে অনুষ্ঠানটি।

নূরুল হুদার উপস্থাপনায় স্বরচিত কবিতা পাঠের অনুষ্ঠান রাত সাড়ে ৯টায়। আবৃত্তি করবেন কবি আসাদ চৌধুরী, অসীম সাহা, রোকেয়া খাতুন রুবি প্রমুখ।

জাতির পিতার সাধারণ জীবনাচরণ, সংবিধান তৈরির ক্ষেত্রে বিচক্ষণতা, দুরদর্শিতা ও সঠিক দিকনির্দেশনা নিয়ে বিশেষ আলোচনা অনুষ্ঠান রাত ১০ টা ২০ মিনিটে। ভাস্বর বন্দ্যোপাধ্যায়ের উপস্থাপনায় কবিতা আবৃত্তির বিশেষ অনুষ্ঠান ‘কবিতায় বঙ্গবন্ধু’ প্রচারিত হবে রাত ১০টা ৫০ মিনিটে। এছাড়াও দিনব্যাপি বঙ্গবন্ধুকে নিবেদন করে বিশেষ গান ফিলার হিসেবে প্রচারিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন