সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বাঙালির অস্তিত্বের স্লোগান হচ্ছে জয়বাংলা

স্বাধীনতা দিবসে দোহারে সালমান এফ রহমান

দোহার-নবাবগঞ্জ উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০০ এএম

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা এবং ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনের সংসদ সদস্য সালমান এফ রহমান নতুন প্রজন্মকে বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়েছেন । গতকাল শনিবার সকালে জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

সালমান এফ রহমান বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ দীর্ঘ ২১ বছর পর রাষ্ট্র ক্ষমতায় আসে। তিনি গত ১৩ বছরে দেশের উন্নয়ন করে বিশ্বের রোল মডেলে পরিণত করেছেন। আশাকরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দোহার-নবাবগঞ্জ উপজেলাকে মডেল উপজেলায় রূপান্তর করতে পারবো, ইনশাআল্লাহ।
তিনি নতুন প্রজন্মের উদ্দেশ্যে বলেন, কোন ব্যক্তি বা দলীয় নয়, জয়বাংলা আজ জাতীয় স্লোগানে পরিণত হয়েছে। স্বাধীনতা যুদ্ধের রণাঙ্গনে জয়বাংলা স্লোগান স্বাধীনতাকে আরো ত্বরান্বিত করেছিল। এই স্লোগান বাঙালির অস্তিত্বের স্লোগান। আর মুক্তিযোদ্ধারা আমাদের অহঙ্কার। তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। জাতির শ্রেষ্ঠ সন্তানদের কাছ থেকে আমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস আগামীর প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বাঙালির স্বাধীনতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে জানাতে হবে। তিনি মুক্তিযুদ্ধের ইতিহাস সবাইকে মনেপ্রাণে ধারণ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোবাশে^র আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মাহবুবুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলমগীর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা ইসলাম বিথী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, সহ-সভাপতি মোল্লা মোহাম্মদ বেলাল, সাধারণ সম্পাদক আলী আহসান খোকন শিকদার, যুগ্ম সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন আল-মামুন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আনার কলি পুতুল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে রাব্বি, দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোস্তফা কামাল, ঢাকা জেলা দক্ষিণ ছাত্রলীগের সভাপতি গিয়াস উদ্দিন সোহাগসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps