মঙ্গলবার, ১৬ আগস্ট ২০২২, ০১ ভাদ্র ১৪২৯, ১৭ মুহাররম ১৪৪৪

প্রবাস জীবন

নিউইয়র্কে ওয়েলকাম রামাদান অনুষ্ঠানে বক্তারা: রমজান মানবজাতিকে বদলে দেয়ার জন্য এসেছে

যুক্তরাষ্ট্র থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০২২, ৮:১০ এএম

মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা মুনা নিউইয়র্ক সাউথ জোন এর উদ্যোগে কমিউনিটি লিডারদেরকে নিয়ে এক চমৎকার আয়োজন করে। গত ২৮শে মার্চ সোমবার বাদ মাগরিব সিটির ব্রুকলিনের জলসা পার্টি সেন্টারে অনুষ্ঠিত ওয়েলকাম রমাদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুনা সাউথ জোনের সভাপতি সাফায়াত হোসেন সাফা।জোন সেক্রেটারী মুহাম্মদ ইমদাদ উল্লাহ ও ফজলে রাব্বীর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে

প্রধান মেহমান হিসেবে আলোচনা পেশ করেন মুনা”র ন্যাশনাল প্রেসিডেন্ট হারুন অর রশীদ। বিশেষ মেহমান হিসেবে আলোচনা পেশ করেন মুনার সাবেক ন্যাশনাল প্রেসিডেন্ট শিক্ষাবিদ আবু আহমদ নূরুজ্জামান, ইমাম মাওলানা দেলোয়ার হোসাইন, ন্যাশনাল ভাইস প্রেসিডন্ট মাওলানা এবিএম ফয়জুল্লাহ, ন্যাশনাল এসিসটেন্ট এক্সিকিউটিভ ডাইরেক্টর, শিক্ষাবিদ আহমদ আবু উবায়দা,ন্যাশনাল শূরা সদস্য এম এম সুজন, ন্যাশনাল দাওআ ডাইরেক্টর ডক্টর মোহাম্মদ রুহুল আমিন, নিউইয়র্ক নর্থ জোন সভাপতি হাফেজ আব্দুল্লাহ আল আরিফ, ইমাম আবু সাঈদ আমীন ইমাম জাকারিয়া মাহমুদ ও ইমাম আনসারুল করীম আজহারীসহ প্রমুখ।

এছাড়া সম্মানিত মেহমান হিসেবে উপস্হিত ছিলেন ও বক্তব্য রাখেন নিউইয়র্ক এর বিভিন্ন মসজিদের ইমাম ও খতীব এবং কমিউনিটির বিভিন্ন সামজিক, পেশাজীবি সংগঠনের সভাপতি-সেক্রেটারি সহ অন্যান্য নেতৃবৃন্দ।পাশাপাশি উপস্হিত ছিলেন বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক ও সম্পাদক বৃন্দ।

আলোচকরা বলেন, মানুষ যেন প্রকৃত মানুষ হতে পারে, তার মধ্যে মনুষ্যত্ব যেন পূর্ণমাত্রায় জাগ্রত হয়, সে যেন খুঁজে পায় চিরমুক্তির মোহনা, যেন পৌঁছতে পারে তার কাঙ্খিত গন্তব্যে বা মনজিলে মাকসুদে।এ জন্য আল্লাহ তা’আলা রমজান মাসে ৩০ দিন রোজার বিধান দিয়েছেন। ইসলামের অন্যান্য বহু আদেশ-নির্দেশের মতো রোজাকে ক্রমিক নিয়মে ফরজ করা হয়েছে। আল্লাহ তাআ’লা কেবল মাহে রমজানে রোজা নির্দিষ্ট ও এতেই সীমাবদ্ধ করে দেননি,বরং শরিয়তসম্মত কোনো অনিবার্য কারণবশত কেউ রমজান মাসে রোজা পালন করতে না পারলে এরপর অন্য যে কোনো সময় রোজার কাজা আদায় করার পথও উন্মুক্ত রেখেছেন।

তারা আরো বলেন, মাহে রমাদানকে আল্লাহ তাআলা মানবজাতিকে বদলে দেয়ার জন্য রহমত সরূপ অর্পিত করেছেন।একজন মুসলিমের সামগ্রিক কল্যাণ সাধনে ও উত্তম চরিত্র গঠনে রমাদান অন্যতম সহায়ক হিসেবে কাজ করবে।তাই এই মহামান্বিত মাসে প্রতিটি মুহূর্তকে কাজ লাগিয়ে আল্লাহ তাআলার নৈকট্য হাসিল করার উদাত্ত আহ্বান জানান।
অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় সাউথ জোনের দায়িত্বশীল কাজী ইসমাঈল, মাহবুবুর রহমান, আমিনুর রসুল জামশেদ ও একেএম সাইফুল ইসলাম।
নিউইয়র্ক সাউথ জোনের সভাপতি মাওলানা সাফায়াত হোসাইন সাফা'র সমাপনী বক্তব্যে ও ডিনারের মাধ্যমে ওয়েলকাম রমাদান অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন