শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

ইসলামাবাদে বিতরণ সউদী কুরআন খেজুর ও ইফতারসামগ্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ এপ্রিল, ২০২২, ১২:০২ এএম

আল্লাহর নবী (স.)-এর বাণী ‘তোমরা আমা হতে একটি আয়াত পেলেও তার তাবলীগ কর’ এ নির্দেশনা বাস্তবায়নে সউদী আরব বিশ্বব্যাপী দাওয়াত ও তাবলীগের কাজ আঞ্জাম দিয়ে যাচ্ছে। আগ্রহী পাঠকদের কাছে পৌঁছানোর লক্ষ্যে পৃথিবীর বিভিন্ন ভাষায় কুরআনের অনুবাদ প্রিন্ট করে তা বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। মদীনায় এ লক্ষ্যে স্থাপন করা হয়েছে বাদশাহ ফাহদ কুরআন প্রিন্টিং কমপ্লেক্স। এখান থেকে পৃথিবীর বিভিন্ন ভাষাভাষীর কাছে পৌঁছানো হয় কুরআনের কপি।

সউদী আরবের ইসলামিক বিষয়ক মন্ত্রণালয়, দাওয়াহ ও নির্দেশনা বিভাগের উদ্যোগে ইসলামাবাদে সউদী দূতাবাসের ধর্মীয় অ্যাটাশের উদ্বোধনের মাধ্যমে গত বুধবার পবিত্র কুরআনের কপি, খেজুর ও ইফতারসামগ্রী বিতরণ করা হয়েছে। সউদী আরবের দুটি পবিত্র মসজিদের কাস্টোডিয়ান বাদশাহ সালমান প্রজেক্টের অংশ হিসেবে এসব বিতরণ করা হয়।

পাকিস্তানে সউদী রাষ্ট্রদূত নওয়াফ বিন সাইদ আল-মালকি, ভারপ্রাপ্ত ধর্মীয় অ্যাটাশে মিতেব বিন মোহাম্মদ আল-জাদিই এবং বেশ কয়েকজন পাকিস্তানি কর্মকর্তা ও দূতাবাসের কর্মীদের উপস্থিতিতে কর্মসূচি উদ্বোধন করা হয়।
তিনটি কর্মসূচির লক্ষ্য ১৪ হাজার অভাবী ব্যক্তির মধ্যে ১,৭৫০টি ইফতার সামগ্রী, ১২ টন খেজুর এবং পবিত্র কোরআনের ২৪ হাজার কপি এবং উর্দু এবং সিন্ধি ভাষায় এর ব্যাখ্যা বিতরণের জন্য পাকিস্তানি কর্তৃপক্ষের হাতে হস্তান্তর করা হয়।

আল-মালকি বলেছেন যে, পাকিস্তানসহ বিভিন্ন দেশে রমজানে দুই পবিত্র মসজিদের কাস্টোডিয়ান বাদশাহ সালমানের নির্দেশে অনুষ্ঠিত এসব অনুষ্ঠান পাকিস্তানি জনগণের প্রশংসা পেয়েছে। সূত্র : এসপিএ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন