বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

ঈদগাঁও থেকে ইসলামাবাদে স্থাপনের সিদ্ধান্ত স্থগিত

কক্সবাজারে নতুন উপজেলা সদর দফতর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ পিএম

‘নিকার’র সিদ্ধান্ত ভঙ্গ করে কক্সবাজার জেলায় উপজেলা ভবন ঈদগাঁও ইউনিয়ন থেকে কর্তন করে ইসলামাবাদ ইউনিয়নে স্থাপনের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। রিটের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. খসরুজ্জামান এবং বিচারপতি মাহমুদ হাসান তালুকদারের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।

তিনি জানান, কক্সবাজার সদর উপজেলার ৫টি ইউনিয়ন নিয়ে নতুন একটি উপজেলা পরিষদ ‘ঈদগাঁও’ গঠন করা হয়। এটির গঠন প্রক্রিয়ায় ২০১৯ সালের ৫ আগস্ট চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের প্রস্তাব অনুসারে ২০২১ সালের ১৭ জুলাই নিকার-এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এ সিদ্ধান্ত অনুসারে যে স্থানে উপজেলা সদর দফতর স্থাপনের কথা সেখানে স্থাপন করা হয়নি।

মনজিল মোরসেদ আরও জানান, কোনো একটি প্রভাবশালীপক্ষ সদর দফতর ঈদগাঁও ইউনিয়নে স্থাপন না করে ইসলামাবাদ ইউনিয়নে স্থাপনের জন্য ভূমি অধিগ্রহণের বিজ্ঞপ্তি প্রকাশ করে। স্থানীয় ৬ ব্যক্তি এই অধিগ্রহণের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে রিট করেন। রিটের ওপর টানা ২ দিন শুনানি হয়। শুনানি শেষে উক্ত অধিগ্রহণের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না-এই মর্মে সংশ্লিষ্টদের প্রতি রুল জারি করেন। একই সঙ্গে জমি অধিগ্রহণ কার্যক্রম স্থগিত করে অন্তর্বর্তীকালীন আদেশ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন