সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ যিলহজ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বাগেরহাটে রমজানে সাড়ে ১০ লক্ষ টাকা ভ্রাম্যমান আদালতের জরিমানা

বাগেরহাট প্রতিনিধি | প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০২২, ৭:২৭ পিএম

বাগেরহাটে রমজান মাসে ৭৫টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রায় সাড়ে ১০ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার স্বাভাবিক রাখতে জেলা প্রশাসনের পক্ষ থেকে এসব ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম এই তথ্য নিশ্চিত করেছেন।
বাগেরহাট জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, ১লা এপ্রিল থেকে ৩০ এপ্রিল পর্যন্ত জেলা প্রশাসনের পক্ষ থেকে ৭৫টি ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। এই সময়ে ২১২ টি মামলায় ১০ লক্ষ ৫৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় পন্যের অতিরিক্ত দাম নেওয়া, অবৈধভাবে পন্য মজুদ, নোংরা পরিবেশে খাদ্যপন্য তৈরি, লাইসেন্স বিহীন ইট ভাটা, যাত্রীবাহী বাসে অতিরিক্ত ভাড়া আদায়সহ নানা অপরাধে সংশ্লিষ্টদের এই জরিমানা করা হয়। এছাড়া ইভটিজিংয়ের অপরাধে একজনকে এবং মাদক সংক্রান্ত অপরাধে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ভ্রাম্যমান আদালত। এসব অভিযানে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর, বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক খোন্দকার মোহাম্মাদ রিজাউল করিম বলেন, জনস্বার্থ্য রক্ষা, আইনের বাস্তবায়ন ও রমজানে নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন সচেষ্ট ছিল। এজন্য আমরা নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছি। ##

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps