মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২, ২১ আষাঢ় ১৪২৯, ০৫ যিলহজ ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

ফোর্বসের তালিকায় সাত বাংলাদেশি তরুণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০২২, ৩:০৮ পিএম

প্রভাবশালী মার্কিন সাময়িকী ‘ফোর্বস’-এর এশিয়ার ৩০ বছরের কম বয়সী উদ্যোক্তা ও সমাজ পরিবর্তনকারী ব্যক্তিত্বের তালিকায় এ বছর জায়গা করে নিয়েছেন সাত বাংলাদেশি তরুণ। ত্রিশ বছরের কম বয়সী এই সাত তরুণ মোট তিনটি বিভাগে ফোর্বসের তালিকায় স্থান পেয়েছেন।
২০২২ সালের ‘ফোর্বস থার্টি আন্ডার থার্টি’ শীর্ষক তালিকাটি প্রকাশিত হয়েছে স্থানীয় সময় ২৫ মে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সী এশিয়া অঞ্চলের ৩০০ তরুণের এ তালিকায় স্থান পেয়েছেন। বাংলাদেশি সাত তরুণ এই তালিকার যে তিনটি বিভাগে স্থান পেয়েছেন, সেগুলো হলো—এন্টারপ্রাইজ টেকনোলজি, সোশ্যাল ইমপ্যাক্ট এবং ইন্ডাস্ট্রি, ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এনার্জি।
ফোর্বসের এবারের তালিকায় থাকা সাত বাংলাদেশি তরুণের একজন হচ্ছেন এন্টারপ্রাইজ টেকনোলজি ক্যাটাগরিতে শুভ রহমান। শুভর নেতৃত্বে ২০১৮ সালে ‘এলিস ল্যাবস’ নামের একটি প্রযুক্তি প্রতিষ্ঠান যাত্রা শুরু করে।
এ ছাড়া তালিকায় সোশ্যাল ইমপ্যাক্ট ক্যাটাগরিতে অন্তর্ভুক্ত হয়েছেন ফুটস্টেপস বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা শাহ রাফায়াত চৌধুরী ও মোহাম্মদ তাকি ইয়াসির এবং শাটলের সহ-প্রতিষ্ঠাতা রিয়াসাত চৌধুরী ও জাওয়াদ জাহাঙ্গীর। আর ইন্ডাস্ট্রি, ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এনার্জি ক্যাটাগরিতে বন্ডস্টেইন টেকনোলজিসের সহ-প্রতিষ্ঠাতা জাফির শফি চৌধুরী ও মীর শাহরুখ ইসলাম ফোর্বসের তালিকায় স্থান করে নিয়েছেন।
২০১১ সাল থেকে বিশ্বের তরুণ নেতৃত্ব নিয়ে এই তালিকা করছে মার্কিন সাময়িকী ফোর্বস। ২০১৬ থেকে ২০২১ সাল পর্যন্ত মোট ১৮ জন বাংলাদেশি তাঁদের অনুসরণীয় কাজের জন্য এই তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps