মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

এবার ব্রিটেনে আলোড়ন তুলেছেন বাংলাদেশি বংশোদ্ভূত তরুণ হামজা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০২২, ১০:৫০ এএম

ফুটবলার হামজা চৌধুরির পর ব্রিটিশ মুলুকে এবার আলোড়ন তুলেছেন বাংলাদেশি বংশোদ্ভূত এক তরুণ বক্সার। হামজা উদ্দিন নামের সেই বক্সার এরই মধ্যে ইংল্যান্ডে জিতেছেন চারটি জাতীয় জুনিয়র ও একটি জাতীয় সিনিয়র চ্যাম্পিয়নশিপ। অপেক্ষায় আছেন ইংলিশ জার্সি গায়ে চাপানোর। তবে স্বপ্ন আছে বাংলাদেশের হয়ে খেলার।

ভারতীয় সিনেমা দঙ্গলের কাহিনী মনে আছে নিশ্চয়। নিজের অধরা স্বপ্ন পূরণে কুস্তিগির বাবার হাতিয়ার হয়েছিলেন দুই মেয়ে। রূপালি পর্দার সেই ঘটনার দেখা মিললো ইংল্যান্ডের বার্মিংহামে। ইনজুরির কারণে বাংলাদেশের হয়ে খেলার স্বপ্ন পূরণ হয়নি ইংল্যান্ড প্রবাসী বক্সার সিরাজ উদ্দিনের। স্বপ্ন পূরণে এগিয়ে এলেন ছেলে হামজা উদ্দিন। বাবার কোচিংয়ে নিজেকে করেছেন পরিণত।

ইংল্যান্ডে চারবার জুনিয়র চ্যাম্পিয়নশিপ ও একবার সিনিয়র চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছেন মাত্র ১৯ বছর বয়সী বাংলাদেশি বংশোদ্ভূত এই বক্সার। অপেক্ষা এবার ইংল্যান্ডের হয়ে বক্সিং রিংয়ে আলোড়ন তোলার।

হামজা উদ্দিন বলেন, আমি গ্রেট ব্রিটেনে খেলার জন্য নিজেকে তৈরি করেছি। অলিম্পিকে খেলতে চাই। এখানে জুনিয়র লেভেলে সর্বোচ্চ সাফল্য পেয়েছি। আর কিছু ধাপ পার হলেই আমার স্বপ্ন পূরণ হবে।

নিজ শহর বার্মিংহামে চলছে কমনওয়েলথ গেমস। শর্ত পূরণ না হওয়ায় অংশ নেয়া হয়নি এবারের আসরে। যা নিয়ে হতাশা আছে হামজার। কোনো কারণে ইংল্যান্ডের হয়ে খেলা না হলে গায়ে জড়াতে চান বাংলাদেশের জার্সি।

হামজা উদ্দিন জানান, আমি আন্তর্জাতিক মঞ্চে নিজেকে দেখতে চাই। আমার শরীরে বাংলাদেশের রক্ত। তাই সম্ভাবনার সব দরজা খোলা রাখতে চাই। এখানে সুযোগ না হলে অবশ্যই বাংলাদেশের হয়ে অলিম্পিক খেলবো। সে সক্ষমতা আমার আছে। বাবার স্বপ্ন পূরণ হবে। বাবা সিরাজ উদ্দিনেরও চাওয়া ছেলে হামজার কৃতিত্বে উজ্জ্বল হোক বাংলাদেশের নাম।

ফুটবলে জামাল ভুইয়া, অ্যাথলেটিক্সে ইমরান, সাঁতারে জুনাইনা। দেশের ক্রীড়াঙ্গনে প্রবাসী অ্যাথলেটদের আগমন নতুন কিছু নয়। তবে অর্জন ও সম্ভাবনায় সবার থেকে ঢের এগিয়ে বক্সার হামজা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন