সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯, ২৬ যিলক্বদ ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

পটুয়াখালীতে পালিত সাপের কামড়ে শ্রমিকের মৃত্যু

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ মে, ২০২২, ১:২৩ পিএম

সাপের খামারে পালিত সাপের কামড়ে পটুয়াখালীতে জব্বার তালুকদার (২৭) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার (২৭ মে) রাত নয়টায় পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মত্যু হয়। এর আগে শুক্রবার সকাল দশটার দিকে উপজেলার নন্দীপাড়া গ্রামের রাজ্জাক বিশ্বাসের সাপের খামারে খাবার দিতে গেলে তাকে সাপে কামড় দেয়। এতে সে অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য বিকেলে হাসপাতালে নিয়ে আসা হয়।

জব্বার ছোটবিঘাই ইউনিয়নের হরতুকিবাড়িয়া গ্রামের রবজে তালুকদারের ছেলে।সে নন্দীপাড়া গ্রামের রাজ্জাক বিশ্বাসের সাপের খামারে শ্রমিক হিসেবে কাজ করতেন ।

ওই সাপের খামারের অন্য শ্রমিকরা জানান, শুক্রবার সকাল দশটার দিকে জব্বার তালুকদার প্রতিদিনের ন্যায় সাপের খামারে খাবার দিতে গেলে তার বাম হাতের শাহাদত আঙ্গুলে একটি সাপে কামড় দেয়। এতে সে কিছুটা অসুস্থ হয়ে পরলেও সাপের কামড়ের বিষয়টি অন্য কাউকে জানায়নি। বিকালে সে গুরুতর অসুস্থ হয়ে পরলে পাঁচটার দিকে তাকে আমরা সদর হাসপাতালে নিয়ে আসছি। পরে রাত নয়টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে তার পরিবারের দাবি সময় মতো সঠিক চিকিৎসা না করানোর কারণে জব্বারের মৃত্যু হয়েছে। তার ভাগ্নে মোঃ কাবিল গাজী জানান, আমার মামাকে সাপে কামড় দিয়েছে সকাল দশটার দিকে। তাকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে বিকেলে। ডাক্তারের সাথে প্রথমে সাপে কামড়ের কথা কথা বলা হয়নি। চিকিৎসায় বিলম্ব এবং ভুল চিকিৎসার কারণে আমার মামার মৃত্যু হয়েছে।

খামারের মালিক রাজ্জাক বিশ্বাসের ভাই হিরন বিশ্বাস জানান, বিকেলে জব্বার হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন । এসময় জানতে চাইলে তিনি বলেন, বুকে ব্যাথা করছে এবং তার গলা আটকে আসছে। হাসপাতালে নিয়ে এসে আমি ডাক্তারের সাথে সেটাই বলেছি। কিন্তু এর একঘন্টা পরে জব্বার জানান তার হাতে সাপে কামড় দিয়েছে। এ বিষয়টি দ্রুত ডাক্তারকে জানান হয়েছে ।

তিনি আরও বলেন, বৃষ্টি থাকায় বাড়ি থেকে হাসপাতাল নিয়ে আসতে একটু বিলম্ব হয়েছে।

এ বিষয়ে পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসকদের সাথে কথা বললে তারা জানান , রোগীকে হাসপাতাল এনে ভুল তথ্য দেয়া হয়েছে। সেই অনুযায়ী রোগীর চিকিৎসা দেয়া হয়েছে । এর এক ঘন্টা পরে বলা হয়েছে রোগীকে সাপে কামড়েছে। তখন রোগীর শেষ অবস্থা ।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মনিরুজ্জামান জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

Google Apps