শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

শিক্ষাঙ্গন

ঢাবি সংঘর্ষের ঘটনায় সাদা দলের মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২২, ২:৪৯ পিএম

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রদলের উপর ছাত্রলীগের হামলার ঘটনায় নিন্দা জানিয়ে মানববন্ধন করেছে বিএনপি-জামায়াত সমর্থিত শিক্ষকদের সংগঠন সাদা দল।

বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে এই মানববন্ধন কর্মসূচি পালন করেন দলটির নেতাকর্মীরা।


মানববন্ধনে অংশ নিয়ে দলটির সাবেক আহ্বায়ক ও শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ বিএম ওবায়দুল ইসলাম বলেন, গত ২২ মে সংবাদ সম্মেলন করতে এসে ছাত্রদল ছাত্রলীগের হামলার শিকার হয়েছে। পরে আমরা ভিসির সাথে সাক্ষাৎ করেছি যেন ক্যাম্পাসে সব ছাত্র সংগঠনের সহাবস্থান নিশ্চিত করা হয়। ভিসি স্যার আমাদের কথা শুনেছেন কিন্তু কোনো পদক্ষেপ গ্রহণ করেননি। তিনি যদি পদক্ষেপ নিত তাহলে ২৪ তারিখ আবারও হামলার ঘটনা ঘটতো না। সেদিন এই সংঘর্ষ সুপ্রিম কোর্ট পর্যন্ত গড়িয়েছে। আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।
প্রশাসনের কর্মকাণ্ড নিয়ে তিনি বলেন, সংঘর্ষের ঘটনায় প্রশাসন নিরপেক্ষ ভূমিকা পালন করেনি। প্রশাসনের কর্তাব্যক্তিরা সরকার দলীয় লোকের মতো বক্তব্য দিয়েছে। প্রক্টর ছাত্রলীগের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। আমরা দেখেছি ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নারীর উপর হামলা হয়েছে। যে দেশে আমরা নারী ও শিশুকে সবসময় নিরাপত্তা দেই সে দেশের বিশ্ববিদ্যালয়ে নারীর উপর হামলা! এটা খুবই ন্যক্কারজনক ঘটনা। আমরা এর তীব্র নিন্দা জানাই।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে দলটির আহ্বায়ক প্রফেসর ড. লুৎফর রহমান ৫ দফা দাবি পেশ করেন।
দাবীসমূহ হচ্ছে- ১. বিগত কয়েক দিন ধরে ক্যম্পাসে চলমান সন্ত্রাসী কর্মকান্ড বন্ধের ব্যবস্থা গ্রহণ করতে হবে। ২. দেশের অন্যতম বৃহৎ ছাত্র সংগঠন ছাত্রদলের বিরুদ্ধে যে সকল মামলা হয়েছে সেগুলো প্রত্যাহার করতে হবে। ৩. বিগত কয়েক দিনে যে সকল ছাত্র - ছাত্রী ও নেতৃবৃন্দ আহত হয়েছেন তাদের সুচিকিৎসার ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৪. বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসাবে বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল সকল ছাত্র সংগঠনের প্রতি সমভাবে সংবেদনশীল থেকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করতে হবে ও ৫. শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করে সকল ক্রিয়াশীল ছাত্র সংগঠনের জন্য বিশ্ববিদ্যালয়ে অবাধ পরিবেশ তৈরীতে কার্যকর ভূমিকা গ্রহণ করতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন