শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কাতার বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রাখলো ইউক্রেন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২২, ১২:৫৪ পিএম

রাশিয়ার সাথে যুদ্ধে রীতিমতো বিধ্বস্ত ইউক্রেন। দেশে চলছে যুদ্ধ, এমন সময় বিশ্বকাপ বাছাইপর্বের প্লে-অফ সেমিফাইনাল খেলতে মাঠে নামে ইউক্রেন ফুটবল দল। সেমিফাইনালে স্কটল্যান্ডকে তাদের মাঠে ৩-১ গোলে হারিয়ে কাতার বিশ্বকাপে খেলার আশা বাঁচিয়ে রেখেছে ইউক্রেন। প্লে-অফ ফাইনালে রোববার ওয়েলসের মুখোমুখি হবে তারা। এই ম্যাচে জয় পেলেই ১৬ বছর পর আবার বিশ্বকাপে খেলার সুযোগ পাবে ইউক্রেন।

সেমিফাইনালে ম্যাচের ৩৩ মিনিটে এগিয়ে যায় ইউক্রেন। এ সময় রুসলান মালিনকোভস্কির বাড়িয়ে দেওয়া বল পেয়ে যান আন্দ্রি ইয়ারমোলেনকো। তিনি বাম পায়ের শটে বল জালে জড়ান।

বিরতির পর ৪৯ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোমান ইয়ারেমচুক। এ সময় তাকে ক্রসে বল বাড়িয়ে দেন অলেকসান্দ্রো। তার ক্রসে হেডে দিয়ে বল জালে পাঠান ইয়ারেমচুক।

অবশ্য ৭৯ মিনিটে একটি গোল শোধ দেয় স্কটল্যান্ড। এ সময় কালাম ম্যাকগ্রেগর বক্সের বাইরে থেকে বাম পায়ে শটে নিশানা ভেদ করেন। তবে যোগ কর সময়ে (৯০+৫) ইউক্রেনের আর্টেম দোভোয়িক পাল্টা আক্রমণে অলেকসান্দ্রোর কাছ থেকে বল পেয়ে গোল করে ৩-১ ব্যবধানের জয় নিশ্চিত করেন। আশা বাঁচিয়ে রাখের দেশের কঠিন সময়ে বিশ্বকাপে খেলার সুযোগের।

রোববার ওয়েলস ও ইউক্রেনের মধ্যকার বিজয়ী দল কাতার বিশ্বকাপে ‘বি’ গ্রুপে স্থান করে নিবে। যেখানে তাদের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড, যুক্তরাষ্ট্র ও ইরান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন