শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সীতাকুণ্ডে নিহত শ্রমিকদের ২ লাখ আহতদের ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হবে

শোকবার্তায় শ্রম প্রতিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২২, ১২:০৬ এএম

চট্টগ্রামের সীতাকুণ্ডে ভয়াবহ অগ্নিকান্ডে নিহত শ্রমিকদের জনপ্রতি ২ লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা সহায়তা দেওয়া হবে। সীতাকুণ্ডে বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকান্ডে হতাহতের ঘটনায় শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।
গতকাল রোববার এক শোকবার্তায় শ্রম প্রতিমন্ত্রী নিহত শ্রমিকদের রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন। শ্রম প্রতিমন্ত্রী এ দূর্ঘটনায় যেসকল শ্রমিক নিহত হয়েছেন তাদের প্রত্যেক পরিবারকে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ২ লাখ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ৫০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দিয়েছেন। আহতদের চিকিৎসায় আরো সহায়তার প্রয়োজন হলে তা দেওয়া হবে।
সীতাকুণ্ডের বিএম কন্টেইনার ডিপোতে ভয়াবহ এ দূর্ঘটনায় হতাহতের জন্য শ্রম মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহীও গভীর শোক প্রকাশ করেছেন।
এ দূর্ঘটনার কারণ অনুসন্ধানে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের চট্রগামের উপমহাপরিদর্শক আব্দুল্লাহ আল সাকিব মুবারাত ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন। এছাড়া বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিল থেকে দ্রুত আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে উপমহাপরিদর্শক নিহত এবং আহত শ্রমিকদের তথ্য সংগ্রহের জন্য ১৩ সদস্যের আরো একটি কমিটি গঠন করেছেন।
অন্যদিকে এ দূর্ঘটনায় সার্বিক শ্রম পরিস্থিতি নিয়ে বিভাগীয় শ্রম দপ্তর চট্টগ্রামের পরিচালক এস এম এনামুল হক তিন সদস্যের একটি কমিটি গঠন করেছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
আরাফাত ৬ জুন, ২০২২, ১১:৩৫ পিএম says : 0
নিহত শ্রমিকদের জন্য ২ লাখ টাকা আর আহতদের জন্য ৫০ হাজার টাকা! তহবিল কি খালি হয়ে যেতো? আহতদের চিকিৎসার জন্য আরও বেশি টাকা বরাদ্ধ করা উচিৎ। এই ঘটনার তদন্ত করে ভবিষ্যতের জন্য আরও সাবধান হতে হবে৷ তার উপর সরকার রূপপুরের পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র করতেছে৷ অনাকাঙ্ক্ষিত আরও ঘটনা ঘটার আগেই সচেতন হতে হবে৷
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন