সোমবার, ০৮ আগস্ট ২০২২, ২৪ শ্রাবণ ১৪২৯, ০৯ মুহাররম ১৪৪৪ হিজরী

মহানগর

ইভিএমের মোকারির নির্বাচনে যাবে না বিএনপি: টুকু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২২, ৪:১২ পিএম

ইভিএমের মাধ্যমে ‘মোকারি’র নির্বাচনে বিএনপি যাবে না বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুক্।ু তিনি বলেন, আগে একবার নির্বাচন করেছিলাম, আমরা গিয়েছিলাম, বিশ্বাস করে গিয়েছিলাম। সেখানে তারা দিনের ভোট রাত্রে শেষ করে দিয়েছে। আবার এখন ইভিএমের নিয়ম করছে। এখন আর রাত্রে বেলা সিল মারতে হবে না, ওখানে (ভোটকেন্দ্রে) বসে টিপেই সব ভোট দিয়ে দেবে। এরকম মোকারির মধ্যে আমরা যাবো না।

বুধবার (২৯ জুন) সকালে শেরে বাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুস্পমাল্য অর্পনের পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দলের স্থায়ী কমিটির সদস্য এসব কথা বলেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু বলেন, একটা নিরপেক্ষ সরকার যতক্ষণ পর্যন্ত না আসবে ততক্ষণ পর্যন্ত বিএনপি নির্বাচনে যাবো না। আমরা একটা গণতান্ত্রিক দল, গণতান্ত্রিক পরিবেশে বিএনপি নির্বাচন করতে চায়। বিএনপি দেখিয়ে দিয়েছে- কেয়ার টেকার সরকার করে বেগম খালেদা জিয়া পদত্যাগ করে পরাজয় বরণ করেছেন- ওটাকেই বলে গণতন্ত্র। সেই সাহস থাকলে এই সরকার আসুক, সাহস করে আসুক, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করুক। আমরা যদি পরাজিত হই, পরাজয় বরণ করবো। আামাদের কথা খেলাটা ফেয়ার হতে হবে।

জাতীয় নির্বাচন চারদিনে অনুষ্ঠানে নির্বাচন কমিশনের চিন্তাভাবনা সম্পর্কে জানতে চাইলে বিএনপির নেতা টুকু বলেন, বাংলাদেশের জন্মের পর থেকে, তার আগের থেকে আমরা একদিনে নির্বাচন করেছি। এখন ইনি (প্রধান নির্বাচন কমিশনার) হাইব্রিড কিনা জানি না, উনি চারদিনে কেনো করতে চান সেটাও জানি না। তার অর্থ হলো যে, আবার ওইগুলো (ফলাফল) নিয়ে এসে ডিসি অফিসে রাখো। আর ডিসি অফিসকে কেউ বিশ্বাস করে না। সুতরাং এটা বাংলাদেশে হবে না।

বিএনপি নির্বাচনে আসবে-আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে তিনি বলেন, এক নম্বর হচ্ছে, ওবায়দুল কাদেরের কথার মূল্য বাংলাদেশের মানুষ দেয় কিনা আমার সন্দেহ আছে। দুই নম্বর হচ্ছে- আমরা কি করব না করব সেটা আমরা ভালো জানি। ওবায়দুল কাদের আশা করলে যে আমরা যাবো তার তো কোনো কারণ নেই। তারা কোনো ভালো রেকর্ডও রাখেনি যে, আমরা যাবো।

জাতীয়তাবাদী যুবদলের নতুন কমিটির সভাপতি সুলতান সালাহ উদ্দিন টুকু ও সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার নেতৃত্বে নেতা-কর্মীদের নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু দলের প্রতিষ্ঠাতার কবরে পুস্পমাল্য অর্পন করেন এবং মরহুম নেতার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাতে অংশ নেন।

এই সময়ে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, নতুন কমিটির মামুন হাসান, কারমুজ্জামান দুলাল, শফিকুল ইসলাম মিল্টন, গোলাম মওলা শাহীনসহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। গত ২৭ মে যুব দলের সুলতান সালাহউদ্দিন টুকু ও মোনায়ের মুন্নার নেতৃত্বে ৫ সদস্যের আংশিক কমিটি অনুমোদন দেয় বিএনপি

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন