শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজার আদালত থেকে নথি জালিয়াত করে মুরশেদ বলী হত্যা মামলার আসামীর জামিন নিয়ে তোলপাড়

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৩ জুলাই, ২০২২, ৪:০০ পিএম

কক্সবাজার সদরের পিএমখালীতে আলোচিত মোরশেদ আলি ওরফে বলী মোরশেদ হত্যা মামলার নথি জালিয়াতি করে এক আসামির জামিন নিয়ে তোলপাড় চলছে কক্সবাজার আদালত পাড়ায়। জামিন পাওয়া ওই ব্যক্তি চাঞ্চল্যকর মুরশেদ বলী হত্যা মামলার ২ নং আসামি মো. আলি প্রকাশ মোহাম্মদ (৪৫)।

আদালত থেকে জামিন পাওয়ার পর ইতিমধ্যে জেল থেকেও বেরিয়ে আত্মগোপনে রয়েছেন। ওই আসামি পিএমখালীর মাইজপাড়ার মনির আহমদের ছেলে।
এদিকে বিষয়টি জানাজানি হওয়ার পর কার সহায়তায়, কোন কৌশলে আদালতের নথি জালিয়াতি করে জামিন নিলেন, আইনজীবীসহ সবার প্রশ্ন। এই খবরে আদালত পাড়ায় তোলপাড় চলছে। বিষয়টি অবগ হয়ে জরুরি নথি তলব করেছেন জেলা জজ মোহাম্মদ ইসমাইল।

এ প্রসঙ্গে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম বলেন, নথি জালিয়াতি করে জামিনের বিষয়টি বুধবার (১৩ জুলাই) অবগত হয়েছি। এরপরই আদালতের দৃষ্টি আকর্ষণ করেছি। বিজ্ঞ জেলা জজ ফাইলটি তলব করেছেন।
আসামির জামিন বাতিলসহ এমন জালিয়াতির সাথে যারা জড়িত, সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, গত ৭ এপ্রিল ইফতারের আগ মুহূর্তে রোজাদার মোরশেদ আলিকে জনসম্মুখে এলোপাথাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় আওয়ামী লীগ-যুব লীগের ১০ নেতাসহ ২৬ জনের বিরুদ্ধে গত ৯ এপ্রিল কক্সবাজার সদর মডেল থানায় মামলা করেন নিহতের ভাই জাহেদ আলী। যার মামলা নং ১৭/২২৭। মামলায় অজ্ঞাতনামা আরো ১০ জন আসামি রয়েছে।
নিহত মোরশেদ আলি পিএমখালীর মাইজপাড়ার অবসরপ্রাপ্ত শিক্ষক মরহুম ওমর আলীর পুত্র।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন