শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

ব্যবসা বাণিজ্য

দেশীয় মিডিয়া খাতে অসামান্য উদ্ভাবনীর স্বীকৃতি দেবে অনলাইন মার্কেট প্লেস দারাজ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২২, ৫:৫২ পিএম

ডিজিটাল রূপান্তরের মাধ্যমে স্থানীয় মিডিয়া ইন্ডাস্ট্রিতে যে উদ্ভাবনী উদ্যোগগুলো দেশকে প্রযুক্তিগত উৎকর্ষের পরবর্তী ধাপে এগিয়ে নিচ্ছে, সেগুলোকে স্বীকৃতি দিতে দারাজ বাংলাদেশ পুরস্কারের ঘোষণা দিয়েছে। রাজধানীর পার্লামেন্ট মেম্বারস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে রোববার (১৭ জুলাই) ‘বাংলাদেশ মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস ২০২২’ পুরস্কারটির ঘোষণা দেয় দারাজ।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নাহিদ ইজাহার খান; এসবিকে ফাউন্ডেশনের ভাইস চেয়ারম্যান সোনিয়া বশির কবির; দারাজ বাংলাদেশ লিমিটেডের চিফ মার্কেটিং অফিসার- তাজদীন হাসান এবং চিফ কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার এ এইচ এম হাসিনুল কুদ্দুস (রুশো) সহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তারা। এতে জানানো হয়, মোট ২৪টি পুরস্কার দেবে দারাজ।

 

ইয়ুথ এনগেজমেন্ট, ব্রডকাস্ট ইনোভেশন, ডিজিটাল ইনোভেশন এবং প্রিন্ট ইনোভেশন এই চারটি মূল বিভাগের আওতায় ২৪টি ভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত বিজয়ীদের স্বীকৃতি দেয়া হবে। প্রিন্ট ইনোভেশন বিভাগে মোট পাঁচটি আলাদা ক্যাটাগরিতে এ পুরস্কার দেয়া হবে। ডিজিটাল ইনোভেশনের আওতায় নয়টি ক্যাটাগরি, ব্রডকাস্ট ইনোভেশনের আওতায় সাতটি এবং ইয়ুথ এনগেজমেন্টের আওতায় তিনটি পুরস্কার দেবে দারাজ। কোনো ব্যক্তি নয়, মিডিয়া হাউস পুরস্কারের জন্য বিবেচিত হবে। এন্ট্রি ফরম এবং সহায়ক ডকুমেন্ট অনলাইনে জমা দেয়ার শেষ তারিখ ২০ আগস্ট। আবেদনের পরিপ্রেক্ষিতে প্রত্যেক বিভাগে তিনটি করে মনোনয়ন চূড়ান্ত করা হবে। এরপর বিচারকদের ৫০ শতাংশ আর পাবলিক ভোট ৫০ শতাংশ মিলে করা হবে চূড়ান্ত নির্বাচন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবর্ণ সম্ভাবনাকে পরিপূর্ণ রূপে বাস্তবায়িত করতে দেশের মিডিয়া খাতে উদ্ভাবনীর বিকাশ এবং প্রবৃদ্ধির প্রচার অপরিহার্য। মিডিয়া খাতে উদ্ভাবনী সক্ষমতা অনুশীলনের মাধ্যমে ডিজিটাল রূপান্তরের নতুন নতুন পথ সৃষ্টির প্রক্রিয়াকে উৎসাহ দিতেই মূলত এই অ্যাওয়ার্ডের আয়োজন করছে দারাজ বাংলাদেশ। দেশের মিডিয়া পাবলিশার্স, বিজ্ঞাপনদাতা এবং সম্প্রচারকদের মধ্যে ডিজিটাল রূপান্তর, কন্টেন্ট মার্কেটিং এবং সংবাদ প্রচারণার মতো ক্ষেত্রগুলোতে উদ্ভাবনীর অনুশীলন এবং আধুনিক মিডিয়া প্রোডাকশনের বিভিন্ন ক্ষেত্রে উদ্ভাবনীর প্রয়োগকে মিডিয়া ইনোভেশন অ্যাওয়ার্ডস-এর মাধ্যমে পুরস্কৃত করা হবে।

 

অনুষ্ঠানটির আয়োজনে থাকছে তরুণ, রিবুট লিমিটেড এবং ব্র্যান্ড প্র্যাকটিশনারস বাংলাদেশ। এর স্ট্র্যাটেজিক পার্টনার এসবিকে ফাউন্ডেশন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন