শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেট হতে পারে দমকা হাওয়াসহ হালকা-মাঝারি-ভারী বর্ষণ!

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০২২, ২:৫১ পিএম

সিলেট বিভাগের বেশ কিছু এলাকায় হতে পাওে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি। একইসাথে কোথাও কোথাও আবার মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জনিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আজ বুধবার (২০ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয় এ তথ্য।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও হতে পারে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ। তাপপ্রবাহ প্রসঙ্গে তিনি বলেন, রাজশাহী, পাবনা, রংপুর, দিনাজপুর ও নীলফামারী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু এলাকা থেকে প্রশমিত হতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টায় বা তিন দিনে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারেও বলেও জানান তিনি। আজ সকাল ৬টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ ৮০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ফেনীতে। এ সময় দেশে সর্বোচ্চ ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজশাহীতে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস ছিল সন্দ্বীপে।

আবহাওয়া পূর্বাভাসে সিনেপটিক অবস্থায় বলা হয়েছে, মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হারিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং মাঝারি অবস্থায় রয়েছে উত্তর বঙ্গোপসাগরে।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন