সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ধামরাইয়ে কোটি টাকা মূল্যের সরকারি জমি উদ্ধার

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০২২, ১২:০১ এএম

ঢাকার ধামরাইয়ে দীর্ঘদিন ধরে প্রভাবশালীদের দখলে থাকা প্রায় কোটি টাকার মূল্যের ৪৭ শতাংশ সরকারি ভূমি উদ্ধার করেছে উপজেলা প্রশাসন। জানা গেছে, উপজেলার ভাড়ারিয়া ইউনিয়নের ভাড়ারিয়া মৌজায় ৪৭ শতাংশ সরকারি খাস খতিয়ান ভূক্ত পতিত জমি দীর্ঘদিন ধরে কতিপয় স্থানীয় প্রভাবশালী ব্যক্তি ক্ষমতার দাপট দেখিয়ে দখল করে রেখে ছিল।
জানা যায়, সরকারি সম্পত্তি অবৈধভাবে অন্যের দখলে থাকার বিষয়টি স্থানীয় প্রশাসনের উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর নজরে আসলে সহকারি কমিশনার (ভূমি) ফারজানা আক্তারের নেতৃত্বে ধামরাই সদর ভূমি অফিসের নায়েব বিল্লাল হোসেন, পুলিশ কর্মকর্তাদের সাথে নিয়ে সরে জমিনে পরিদর্শন করে উক্ত ভূমি পরিমাপ করে সরকারি দখলে নেন। পরে ওই জমির মালিক গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষে জেলা প্রশাসক, ঢাকার একটি সাইনবোর্ড লাগিয়ে দেওয়া হয়।
এর পূর্বেও উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকীর নির্দেশনায় উপজেলার সোমভাগ ইউনিয়নের দেপাশাই, সানোড়া ইউনিয়নের ভালুম, উপজেলার ধামরাই ইউনিয়নের কায়েৎপাড়া, সূয়াপুর ইউনিয়নের সূয়াপুর মৌজায় প্রায় ২০ কোটি টাকা মূল্যের সরকারি সম্পত্তি উদ্ধার করেন। অন্যের দখলে থাকা শত শত খাস খতিয়ান ভূক্ত সরকারি ভূমি উদ্বার করে সেখানে অতি দরিদ্রদের জন্য আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার হোসাইন মোহাম্মদ হাই জকী বলেন, প্রভাবশালীদের দখলে থাকা সরকারি ভূমি উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত জমিতে আশ্রায়ন প্রকল্পের আওতায় ভূমিহীন এবং গৃহহীন পরিবারের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর নির্মাণ করে দেয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন