শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

গুগলে চাকুরি হলো সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটির গ্র্যাজুয়েট আমানের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০২২, ২:৪৯ পিএম

বিশ্বখ্যাত প্রতিষ্ঠান গুগলে চাকরি পেলেন সিলেটের বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান মেট্রোপলিটন ইউনিভার্সিটির আরেক গ্র্যাজুয়েট আমানুর রহমান। সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে গুগলের ডাবলিন অফিসে কাজ করবেন তিনি। ইতিপূর্বে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দু’জন গ্র্যাজুয়েট গুগলে ও অ্যামাজনে চাকরি লাভ করেছেন।

মেট্রোপলিটন ইউনিভার্সিটির জনসংযোগ শাখা জানায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার গলাখাল গ্রামের প্রয়াত ইয়াওরুল হক ও কাজী রেখা আক্তারের পূত্র আমানুর রহমান। ২০০৯ সাল থেকে তারা সিলেট নগরীর বাসিন্দা। আমানুর রহমান মেট্রোপলিটন ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের ৪০তম ব্যাচের শিক্ষার্থী। ২০২১ সালের জুনে গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন তিনি।

২০২১ সালের নভেম্বরে গুগল থেকে রিক্রুটমেন্ট মেইল পান আমানুর রহমান। চলতি বছরের জানুয়ারিতে তারমূল সাক্ষাৎকার নেওয়া হয় তার। এরপর প্রায় পাঁচ মাস গুগলের নানা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হয়েছে তাকে। অবশেষে চলতি মাসে আমানুর রহমান পেয়েছেন গুগলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজের অফার লেটার। আয়ারল্যান্ডের ডাবলিনে থাকা গুগলের অফিসে কাজ করবেন তিনি। চলতি বছরের শেষদিকে যোগ দেবেন সেখানে।
এদিকে, মেট্রোপলিটন ইউনিভার্সিটির চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী উষ্ণ অভিনন্দন জানিয়ে বলেন, ‘আমাদের শিক্ষার্থী আমানুর বিশ্বখ্যাত গুগলে চাকরি পেয়ে গর্বিত করেছে আমাদেরকে। তার উজ্জ্বল ভবিষ্যতের জন্য শুভকামনা জানাচ্ছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন