মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০, ১৬ শাবান সানি ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে তিন ঘণ্টা আগেই বিএনপির গণসমাবেশ শুরু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১:০২ পিএম

সিলেটে বিএনপির বিভাগীয় গণসমাবেশ অনুষ্ঠান শুরু হয়েছে। সিলেটের চৌহাট্টা এলাকায় আলিয়া মাদ্রাসার মাঠে শনিবার (১৯ নভেম্বর) নির্ধারিত সময়ের তিনঘণ্টা আগেই সমাবেশ শুরু হয়েছে। বেলা ১১টা ১০ মিনিটে সমাবেশ শুরু হয়। এখন স্থানীয় নেতারা বক্তব্য রাখছেন।

গণসমাবেশে যোগ দিতে ঢাকা থেকে কেন্দ্রীয় নেতাদের একটি বড় অংশ শুক্রবার (১৮ নভেম্বর) মধ্যরাতেই সমাবেশস্থলে পৌঁছেছেন।
এদিকে সিলেট শহরের সঙ্গে রাজধানী ঢাকাসহ বিভিন্ন এলাকার সরাসরি বাস যোগাযোগ বন্ধ হয়ে গেছে শুক্রবার থেকে। যদিও সিলেটে পরিবহন ধর্মঘট হওয়ার কথা ছিলো শনিবার (১৯ নভেম্বর)।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে এবং সিলেট জেলা বিএনপিসাধারণ সম্পাদক এমরান আহমদ চৌধুরী ও মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ সিদ্দিকীর পরিচালনায় সমাবেশে স্বাগত বক্তব্য দেন মহানগর মহিলা দলের সভাপতি রোকসানা বেগম শাহনাজ।
এর আগে হওয়া ছয়টি সমাবেশের মতো এই সমাবেশকে সামনে রেখে সিলেটসহ বিভাগের চার জেলায় ডাকা হয়েছে পরিবহন ‘ধর্মঘট’। তবে পরিবহন ধর্মঘট সিলেটের সমাবেশমুখী বিএনপি নেতাকর্মীদের খুব একটা আটকাতে পারেনি।
বিকল্প হিসেবে নৌকা ও মোটরসাইকেলের পাশাপাশি অনেকে দল বেঁধে হেঁটেই সমাবেশস্থল সিলেট নগরীর চৌহাট্টায় আলিয়া মাদ্রাসা মাঠে জড়ো হচ্ছেন। সমাবেশের আগের দিন গতকাল শুক্রবার রাতেই বিএনপি নেতাকর্মী ও সমর্থকে ভরে যায় আলিয়া মাদ্রাসা মাঠ। সন্ধ্যার পরই মাঠটি কানায় কানায় পূর্ণ হয়ে যায়। সমাবেশস্থলের আশপাশের এলাকায়ও ছিল উপচেপড়া ভিড়।
সমাবেশের মাঠে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করছেন জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা।
সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব শাকিল মুর্শেদ গতকাল সন্ধ্যায় বলেন, ‘দূর-দূরান্ত থেকে আসা নেতাকর্মীদের অনেকে নিজ উদ্যোগে মাঠেই রান্না করে খাচ্ছেন। তবে রাতে অন্তত ৩০ হাজার লোকের খাবারের ব্যবস্থা করছে সমাবেশের আয়োজক সিলেট জেলা ও মহানগর বিএনপি। এ খাবার বিভিন্ন কমিউনিটি সেন্টারে রান্না করা হচ্ছে।’
সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে বিশাল মঞ্চ গতকালই প্রস্তুত করা হয়েছে। আজ এ মঞ্চে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিশেষ অতিথি থাকবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়সহ কেন্দ্রীয় নেতারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন