শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯, ০৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

বঙ্গবন্ধু ছিলেন কৃষক শ্রমিকের প্রাণের মানুষ....পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

মতলবে কৃষি মেলার উদ্বোধন

মতলব(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০২২, ৫:২১ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন বঙ্গবন্ধু ছিলেন কৃষক শ্রমিকের প্রাণের মানুষ।কৃষকের উন্নয়নে তিনি কাজ করে গেছেন। কৃষি অফিসার দের বঙ্গবন্ধু দ্বিতীয় শ্রেণি থেকে প্রথম শ্রেণীতে উন্নতি করেছেন। বর্তমান সরকার কৃষিবান্ধব। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বর্তমান সরকার কৃষকের জন্য বিভিন্ন প্রণোদনার ব্যবস্থা করছেন। বিরোধীদলের সরকারের সময় জন্য কৃষকদের প্রাণ দিতে হয়েছে। বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে কৃষকরা পর্যাপ্ত সার ও বীজ পাচ্ছেন। এখন সার ও বীজ এর জন্য কৃষকের মধ্যে কোন হাহাকার নেই। ১০ আগষ্ট বুধবার দুপুরে উপজেলা হলরুমে উপজেলা কৃষি বিভাগের আয়োজনে কৃষি মেলার উদ্বোধন শেষে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।


তিনি আরো বলেন,‘আগস্ট বাঙালি জাতির নিকট বেদনাদায়ক একটি মাস। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ইতিহাসে নির্মমতার এক কালো অধ্যায় হিসেবে চিহ্নিত। ১৯৭৫ সালের এই দিনে মানবসভ্যতার ইতিহাসে সবেচেয়ে নিকৃষ্ট ও ঘৃণ্যতম হত্যাকাণ্ডের মধ্য দিয়ে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বুলেটের আঘাতে স্তব্ধ করে দেওয়া হয় বাঙালির অধিকার প্রতিষ্ঠা ও মুক্তি সংগ্রামের দ্ব্যর্থহীন বজ্রকণ্ঠ। দেশের বাইরে অবস্থান করার কারণে সেদিন প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুর দুইকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা।

পরিকল্পনা প্রতিমন্ত্রী বলেন, ঘাতকেরা এদিন শুধু জাতির পিতা বঙ্গবন্ধুকেই সপরিবারে হত্যা করেনি, হত্যা করেছিল বাঙালি জাতির মহান মুক্তিযুদ্ধের চেতনা, অগ্রযাত্রা, সমৃদ্ধি ও সুন্দর আগামীর স্বপ্ন। জাতির পিতার নির্দেশিত পথে সবাইকে একযোগে কাজ করতে হবে। সোনার বাংলা বিনির্মাণে সবাইকে আন্তরিক থাকতে হবে।

মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা আশরাফুল হাসানের সভাপতিত্বে এবং উপসহকারী কৃষি কর্মকর্তা মজিবুর রহমানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আলহাজ্ব এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি , মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এ কুদ্দুস। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন।

আরো বক্তব্য রাখেন, এএসপি মতলব সার্কেল ইয়াসির আরাফাত,সাবেক উপজেলা মুক্তিযোীীঈদ্ধা কমান্ডার মুজাম্মেল হক, সাংবাদিক শামসুজ্জামান ডলার, উপজেলা কৃষকলীগের সাধারন সম্পাদক জিএম ফারুক, কৃষি উদ্যোক্তা মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত কৃষি কর্মকর্তা পাভেল খান পাপ্পু প্রমূখ।

উপজেলা কৃষি কর্মকর্তা সালাউদ্দিন জানান, ৩ দিন ব্যাপী এই মেলা চলবে ১২ আগস্ট পর্যন্ত। এবারের মেলায় মোট ১৩ টি স্টল রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন