বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ২০ আশ্বিন ১৪২৯, ০৮ রবিউল আউয়াল ১৪৪৪ হিজরী

সারা বাংলার খবর

মির্জাপুরে সোনালী ব্যাংক থেকে অভিনব কায়দায় আড়াই লাখ টাকা হাতিয়ে নিয়েছে প্রতারক

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০২২, ৮:৩৫ পিএম

মির্জাপুরে সোনালী ব্যাংকের শাখা থেকে অভিনব কায়দায় প্রতারনার মাধ্যমে আড়াই লাখ টাকা হাতিয়ে নিয়েছে এক যুবক। মঙ্গলবার দুপুরে গোড়াই শিল্পঞ্চলে অবস্থিত সোনালী ব্যাংকের শাখায় এই প্রতারনার ঘটনা ঘটে।
জানা গেছে, প্রতারক ওই যুবক বিদেশ থেকে পাঠানো টাকা উত্তোলনের জন্য জাল ভোটার আইডি কার্ড ও টাকা উত্তোলনের ফরম, সীল সাস্ফর দিয়ে ব্যাংকের ক্যাশিয়ারের কাছে যান। শাখা ব্যবস্থাপকের স্বাক্ষর জাল করে সরাসরি ক্যাশ কাউন্টারে গিয়ে ক্যাশিয়ারের কাছ থেকে গ্রীস থেকে পাঠানো দুই জনের আড়াই লাখ টাকা উত্তোলন করেন। পরে আবার ইতালি থেকে আরেক জনের পাঠানো টাকা তুলতে গেলে ক্যাশিয়ারের সন্দেহ হয়। এ সময় তিনি প্রতারকের পূরন করা ফরম ও ভোটার আইডি কার্ড নিয়ে ম্যানেজারের কাছে গেলে প্রতারনার বিষয়টি ধরা পড়ে। এদিকে প্রতারক বিষয়টি বুঝতে পেরে ব্যাংক থেকে দ্রুত কেটে পড়ে।
ব্যাংকের ক্যাশিয়ার মো. মনিরুজ্জামান বলেন, পিন নম্বর, আইডি কার্ড ও ছবি মিলিয়ে, সীল সাস্ফর জমা দিয়ে আড়াই লাখ টাকা উত্তোলন করেন। তৃতীয় বার টাকা উত্তোলন করতে আসলে বড় অংকের টাকা দেখে সন্দেহ হয়। পরে ভাউচার নিয়ে ম্যানেজারের কাছে গেলে জালের বিষয়টি ধরা পড়ে। এদিকে ম্যানেজারের রুমে যাওয়ার বিষয়টি দেখে প্রতারক দ্রুত ব্যাংক থেকে পালিয়ে যায়।
ব্যাংকের ম্যানেজার সোহরাব হোসেন জানান, প্রতারনার বিষয়টি আইডেন্টিফাই করার চেষ্টা করছি। গত ১১ আগস্ট আমাদের শাখায় একটি প্রপারলি প্রেমেন্ট হয়েছে। ওই প্রেমেন্টের আলোকেই এই প্রতারনা হয়েছে। গ্রীস থেকে পাঠানো একজনের আড়াই লাখ টাকা প্রতারক প্রতারনার মাধ্যমে হাতিয়ে নিয়েছে।
এ ব্যাপারে মির্জাপুর থানার দেওহাটা পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আইয়ূব খান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ব্যাংকের ওই শাখায় কোন সিসি ক্যামেরা নেই। পাশের ইসলামী ব্যাংকের সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়েছে। প্রতারকে চিহ্নিত করার চেষ্টা চলছে বলে তিনি জানিয়েছেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন